‛ভগবান’-কে নিয়ে অশ্লীল পোস্ট ফেসবুকে, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক শেখ হাফিজুর রহমানকে গ্রেপ্তারির দাবি তুলছেন নেটিজেনরা

0
205

সনাতন হিন্দু ধর্মের অনুসারীরা সৃষ্টিকর্তা হিসেবে ভগবানকে মানেন। প্রত্যেক হিন্দু ধর্মালম্বী ভগবানকে শ্রদ্ধার চোখে দেখেন। কিন্তু সেই ভগবানকে নিয়ে অশ্লীল ও কুরুচিকর ভাষায় ফেসবুকে পোস্ট করলেন এক মুসলিম অধ্যাপক। আর সেই পোস্ট ঘিরেই ক্ষুব্ধ বাংলাদেশের হিন্দু সংখ্যালঘুরা।

ছবি: ওই অধ্যাপকের ফেসবুক পোস্ট

ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইনের অধ্যাপক শেখ হাফিজুর রফমান কার্জন। তিনি গত পরশু তাঁর ফেসবুকে ওয়ালে ভগবান-কে নিয়ে একটি পোস্ট করেন। সেই পোস্টে তিনি লেখেন যে মদ্যপান করে তৃষ্ণা মিটিয়েছেন ভগবান। আর সেই পোস্ট মুহূর্তের মধ্যে ভাইরাল হয়ে যায়।

হিন্দু ধর্মের শ্রদ্ধেয় ভগবান সম্বন্ধে এই মন্তব্যে ধর্মীয় অনুভূতিতে আঘাত দেওয়ার অভিযোগ তোলেন নেটিজেনরা। অনেকেই ওই অধ্যাপকের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়ার দাবি তোলেন। অনেক সংখ্যালঘু হিন্দুর আবার মন্তব্য যে মুসলিম সংখ্যাগরিষ্ঠ দেশে সংখ্যালঘু হিন্দুর মর্যাদা নেই, তাই সংখ্যালঘুদের শ্রদ্ধেয় ভগবানকে নিয়ে উপহাস করা হলেও শাস্তি হয়না।

ছবি: ঐক্য পরিষদের বিবৃতি

সনাতন বিদ্যার্থী সংসদের সভাপতি শ্রী কুশল বরণ চক্রবর্তী ধর্মীয় অনুভুতিতে আঘাত দেওয়ার ঘটনার তীব্র নিন্দা করেছেন। অন্যদিকে ওই অধ্যাপকের পোস্টের প্রতিবাদ জানিয়ে একটি সংবাদ বিবৃতি প্রকাশ করেছে ‛বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ। ঐক্য পরিষদের পক্ষ থেকে ওই অধ্যাপকের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়ার দাবি তোলা হয়েছে।

We are not big media organisation. Your support is what keeps us moving. Don't hesitate to contribute because, work, for society needs society's support. Jai Hind.