আসাম: ধরা পড়ার ভয়ে উত্তর প্রদেশ থেকে বাংলাদেশ পালাচ্ছিলেন, বদরপুরে গ্রেপ্তার ১৫ রোহিঙ্গা

0
116

উত্তর প্রদেশের পুলিশ রোহিঙ্গাদের বিরুদ্ধে জোরদার অভিযান চালাচ্ছে। আর তাই পুনরায় বাংলাদেশে ফিরে যেতে চাইছিলেন রোহিঙ্গা মুসলিম অনুপ্রবেশকারীরা। কিন্তু তাঁর আগেই আসামের বদরপুর রেল স্টেশনে রেল পুলিশের হাতে গ্রেপ্তার হলো ১৫ জন রোহিঙ্গা মুসলিম অনুপ্রবেশকারী। আজ তাদেরকে আদালতে তোলা হবে।

জানা গিয়েছে, ওই ১৫ জন রোহিঙ্গাদের মধ্যে ৬ জন শিশু, ৬ জন পুরুষ ও ৩ জন মহিলা রয়েছে। জেরায় তাঁরা জানিয়েছে যে উত্তর প্রদেশের আলীগড়ে থাকছিলো তাঁরা। বিগত বেশ কিছুদিন জোরদার ধরপাকড় চালাচ্ছে উত্তর প্রদেশ পুলিশ। আর তাই ত্রিপুরা সীমান্ত হয়ে বাংলাদেশে ফিরে যেতে চেয়েছিল তাঁরা।

সেই মত একটি ট্রাকে করে শিলিগুড়ি এসে পৌঁছায় ২০শে জুলাই তারিখে। তারপর নিউ জলপাইগুড়ি স্টেশন থেকে শিয়ালদহ-শিলচর কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসে করে ২২শে জুলাই শিলচরে নামে। ২৩শে জুলাই একটি হোটেলে ছিল তাঁরা। নকল নাম ও পরিচয়ে আগরতলা যাওয়ার উদ্দেশ্যে বদরপুর রেল স্টেশনে উপস্থিত হয়েছিল। কিন্তু তাদের গতিবিধি দেখে স্টেশনে ডিউটিরত RPF জওয়ানদের সন্দেহ হয়। তখন তাদের আটক করে জেরা করতেই আসল তথ্য বেরিয়ে আসে।

স্টেশনের RPF অফিসার জানিয়েছেন যে ধৃত রোহিঙ্গাদের GRP-এর হাতে তুলে দেওয়া হয়েছে। আজ ২৫শে জুলাই তাদের আদালতে পেস করা হবে।

We are not big media organisation. Your support is what keeps us moving. Don't hesitate to contribute because, work, for society needs society's support. Jai Hind.