আসাম: করিমগঞ্জে রাতের অন্ধকারে গোয়াল থেকে গরু চুরি করে নিয়ে গেল দুষ্কৃতীরা, দায়ের FIR

0
28

রাতের অন্ধকার এবং ঝড় বৃষ্টির সুযোগ নিয়ে গরিব হিন্দুর গোয়াল থেকে গরু চুরি করে নিয়ে গেল দুষ্কৃতীরা। থানায় অভিযোগ দায়ের করা হলেও গরু উদ্ধারে তেমন কোনও সক্রিয়তা দেখালো না পুলিশ। ঘটনা আসামের করিমগঞ্জ জেলার রামকৃষ্ণ নগর থানার অন্তর্গত হরিনগর গ্রামের।

জানা গিয়েছে, গত ১৯শে জুলাই সন্ধ্যা বেলায় গোয়ালে নিজের গরু বেঁধে রাখেন গ্রামের বাসিন্দা ননীগপাল নাথ। ওইদিন রাতে প্রচুর বৃষ্টি হওয়ায় গোয়ালে গরুটিকে লক্ষ্য নজর করার জন্য আর যেতে পারেননি তিনি।

পরেরদিন সকালে উঠে গোয়াল পরিষ্কার করতে গিয়ে দেখেন যে গোয়ালে গরুটি নেই। আশেপাশের এলাকায় খোঁজাখুঁজি করে গরুটিকে আর খুঁজে পাননি তিনি। পরে রামকৃষ্ণ নগর থানায় গরু চুরির ঘটনা জানিয়ে লিখিত অভিযোগ দায়ের করেন ননীগোপাল বাবু। পুলিশ তৎক্ষণাৎ অভিযোগ নেয় এবং ব্যবস্থা নেওয়ার আশ্বাস দেয়।

কিন্তু ননীগোপাল বাবু অভিযোগ করেছেন যে পুলিশ অভিযোগ নিলেও গরুটিকে উদ্ধার করতে কিংবা গরু চুরির সঙ্গে জড়িত দুষ্কৃতীদের গ্রেপ্তার করতে কোনো সক্রিয়তা দেখায়নি। একই অভিযোগ করেছেন স্থানীয় বাসিন্দারাও। প্রতি বছর একাধিক গ্রামে গরু চুরির ঘটনা ঘটে। দু’-একটা গরু উদ্ধার হলেও বাকি গরু কখনই উদ্ধার হয়না। বিশেষ করে ঈদের সময় গরু চুরি বেড়ে যায়। কিন্তু গরু উদ্ধার করতে পারেনা পুলিশ, অভিযোগ স্থানীয়দের।

We are not big media organisation. Your support is what keeps us moving. Don't hesitate to contribute because, work, for society needs society's support. Jai Hind.