‛গোলু’ নামে হিন্দু নাবালিকার সঙ্গে ইনস্টাগ্রামে প্রেম, পরে ইসলামে ধর্মান্তরণ ও বিয়ে; গ্রেপ্তার আফজল(২৪)

0
76

ইনস্টাগ্রামে পরিচয়। সেই পরিচয় গড়ায় প্রেমের সম্পর্কে। পরে একে অপরের সঙ্গে দেখা করা এবং ধীরে ধীরে শারীরিক সম্পর্কে লিপ্ত হওয়া। যুবক নিজেকে হিন্দু হিসেবে পরিচয় দেওয়ায় সন্দেহ হয়নি নাবালিকার। পরে পালিয়ে গিয়ে বিয়ে করা এবং ঐ নাবালিকাকে ইসলামে ধর্মান্তরিত করার ঘটনা সামনে এলো। লাভ জিহাদের(Love Jihad) এই ঘটনা মধ্য প্রদেশের ইন্দোরের রাজেন্দ্র নগর থানা এলাকার।

জানা গিয়েছে, মাস ছয়েক আগেই এক হিন্দু নাবালিকার(১৫) সঙ্গে ইনস্টাগ্রামে আলাপ হয় গোলু নামে এক যুবকের। ওই যুবক জানিয়েছিল যে সে হিন্দু এবং এসি ও ফ্রিজের ব্যবসা করে। ধীরে ধীরে দুজনের মধ্যে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। তাঁরা দেখা করতে শুরু করে।

গত ১৩ই জুলাই ওই হিন্দু নাবালিকা হঠাৎই বাড়ি ছেড়ে পালিয়ে যায়। পরিবারের লোক রাজেন্দ্রনগর থানায় অজ্ঞাতনামা ব্যক্তির বিরুদ্ধে অপহরণের অভিযোগ দায়ের করেন। পুলিশ তদন্ত শুরু করলেও ওই নাবালিকার কোনও খোঁজ পাচ্ছিলো না।

তারপর গত ১৭ই জুলাই সন্ধ্যায় ওই নাবালিকা তাঁর বাড়িতে উপস্থিত হয়। সে জানায় যে সে তাঁর জন্মের শর্টটিফিকেট ও স্কুলের সার্টিফিকেট নিতে বাড়িতে এসেছে। সে আরও জানায় যে সে বাড়ি থেকে পালিয়ে একজনকে বিয়ে করেছে। এইসব জানার পর তাকে আটকে রেখে পুলিশে খবর দেন তাঁর পরিবারের লোকেরা।

রাজেন্দ্রনগর থানার পুলিশ অফিসার অমৃতা সোলাঙ্কি ওই হিন্দু নাবালিকাকে লাগাতার জেরা করেন। তারপরই গ্রেপ্তার করা হয় গোলুকে। জেরায় গোলু জানায় যে তাঁর আসল নাম আফজল। সে ওয়েল্ডিং-এর কাজ করে। সে হিন্দু নাম ও পরিচয়ে ওই নাবালিকার সঙ্গে প্রেম করেছিল। পুলিশ আফজলের বিরুদ্ধে POCSO আইনে মামলা দায়ের করার পাশাপাশি Religious Freedom Act 2021 আইনে মামলা দায়ের করেছে পুলিশ।

Image Credits: OpIndia

We are not big media organisation. Your support is what keeps us moving. Don't hesitate to contribute because, work, for society needs society's support. Jai Hind.