ঈদের কুরবানির জন্য ভাসান চরের রোহিঙ্গাদের ২০০ গরু পাঠালো বাংলাদেশ সরকার

0
34

ঈদের কুরবানির জন্য ভাসান চরে থাকা রোহিঙ্গা মুসলিমদের জন্য ২০০টি গরু পাঠালো বাংলাদেশ সরকার। ওই গরুগুলিকে একটি বিশেষ জাহাজে করে ভাসান চরে পাঠানো হয়। কুরবানীর জন্য গরু পাঠানোয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়েছেন ভাসান চরের রোহিঙ্গারা।

উল্লেখ্য, কক্সবাজারের বালুখালী ক্যাম্প থেকে রোহিঙ্গাদের ভাসান চরে পাঠানোর উদ্যোগ নেয় বাংলাদেশ সরকার। সরকারি পরিকল্পনা অনুযায়ী, ধাপে ধাপে মোট ১ লক্ষ রোহিঙ্গাকে ভাসান চরে পুনর্বাসন দেওয়া হবে। সেই অনুযায়ী বহু সংখ্যক রোহিঙ্গাকে ইতিমধ্যেই ভাসান চরে পাঠানো হয়েছে। আর তাদের জন্য বকরি ঈদে বিশেষ উপহার পাঠালেন শেখ হাসিনা।

তবে এই গরু পাঠাতে বিশেষ উদ্যোগ নেয় ‛ইসলামিক রিলিফ’ নামে একটি এনজিও। তাঁরা ১৩৫টি গরু ফ্যান করে এবং বাকি গরুগুলি বাংলাদেশ সরকারের পক্ষ থেকে দেওয়া হয়। গরুগুলিকে বগুড়া থেকে হাতিয়া হয়ে বিশেষ জাহাজে ভাসান চরে পাঠানো হয়।

গরুগুলো ভাসান চরে পৌঁছনোর পর রোহিঙ্গাদের আনন্দ ছিল দেখার মতো। তাঁরা গরুগুলিকে প্লাস্টিকের ফুল ও মালা দিয়ে সাজিয়ে তোলেন। বেশ কিছু গরুর শরীরে আবার বেলুন বেঁধে দেন রোহিঙ্গারা। তাঁরা অনেকেই কৃতজ্ঞতা জানাতে শেখ হাসিনার ছবি হাতে নিয়ে উচ্ছাস প্রকাশ করেন।

We are not big media organisation. Your support is what keeps us moving. Don't hesitate to contribute because, work, for society needs society's support. Jai Hind.