আসাম: শুয়োরের মাংস নিষিদ্ধ করার দাবি মুসলিম নেতার; কেউ শুয়োরকে পূজা করে না, বললো বিজেপি

0
192

আসামের বিজেপি সরকার Cattle Preservation আইন পাস করার পর থেকেই রাজনৈতিক তরজা চলছেই। সরকার সাম্প্রদায়িক মানসিকতা থেকেই এই আইন পাস করেছে, এমন অভিযোগ করেছিলেন বিরোধী দলের নেতারা। এবার কংগ্রেস সাংসদ আব্দুল খালেকের দাবি যে মসজিদের ৫০০ মিটারের মধ্যে শুয়োরের মাংসের বিক্রি নিষিদ্ধ ঘোষণা করা হোক।

বরপেটা থেকে কংগ্রেসের টিকিটে সাংসদ আব্দুল খালেক বলেন যে ইসলামে শুয়োরের মাংস নিষিদ্ধ। তাই মুসলিমদের ধর্মীয় অনুভূতির কথা মাথায় রেখে মসজিদের ৫০০ মিটারের এলাকার মধ্যে শুয়োরের মাংস বিক্রি নিষিদ্ধ করা হোক।

কংগ্রেস সাংসদের এই দাবি ঘিরে কড়া প্রতিক্রিয়া দিয়েছেন বিজেপির জাতীয় সাধারণ সম্পাদক তথা মঙ্গলদই-এর দিলীপ সাইকিয়া। টাইমস অফ ইন্ডিয়াকে দেওয়া সাক্ষাৎকারে তিনি বলেন, ‛প্রাচীন কাল থেকেই ভারতীয়রা গরুকে পূজা করে আসছেন। কারণ এর উপকারিতা প্রচুর। এটি ধর্মীয় ভাবনার অংশ। তাই প্রত্যেক ভারতীয়র উচিত গরুকে রক্ষা করা এবং সংরক্ষণ করা। কোনও যুক্তিতেই গরুর সঙ্গে শুয়োরের তুলনা করা চলে না’।

ওই বিজেপি নেতা আরও বলেন, গরুকে অনেকে পূজা করে। কিন্তু শুয়োরকে কেউ পূজা করে না। তাই শুয়োর রক্ষা কিংবা শুয়োরের মাংস নিষিদ্ধ করার কোনও প্রশ্নই নেই।

তবে আব্দুল খালেকের এই দাবি ঘিরে সমালোচনা শুরু হওয়ায় প্রতিক্রিয়া এসেছে কংগ্রেসের তরফে। কংগ্রেস পরিস্কার জানিয়ে দিয়েছে যে আব্দুল খালেকের মন্তব্য তাঁর নিজস্ব। এর সঙ্গে কংগ্রেসের কোনও সম্পর্ক নেই। আসাম প্রদেশ কংগ্রেস কমিটির মিডিয়া চেয়ারপার্সন ববিতা শর্মা বলেন যে আব্দুল খালেকের মন্তব্যের দায়ভার কংগ্রেস নেবে না। ওই মন্তব্য তাঁর নিজস্ব।

We are not big media organisation. Your support is what keeps us moving. Don't hesitate to contribute because, work, for society needs society's support. Jai Hind.