কোচবিহার: ধারালো অস্ত্র নিয়ে বিএসএফের উপরে হামলা, পাল্টা গুলিতে মৃত্য পাচারকারীর

0
57

ধারালো অস্ত্র নিয়ে বিএসএফ জওয়ানদের ওপর হামলা চালালো একদল পাচারকারী। আত্মরক্ষায় গুলি চালালেন বিএসএফ জওয়ানরা। আর তাতে এক পাচারকারীর মৃত্যু হয়েছে। জখম হয়েছেন এক বিএসএফ(BSF) জওয়ান। গত মঙ্গলবার রাতে কোচবিহার জেলার সিতাই সীমান্তে এই ঘটনা ঘটে।

পুলিশ ও বিএসএফ সূত্রে জানা গিয়েছে, মঙ্গলবার গভীর রাতে সিতাই থানা এলাকার কৈমারিতে ৯২১ নম্বর বিওপিতে বিএসএফের ৭৫ নম্বর ব্যাটালিয়নের জওয়ানরা ডিউটি দিচ্ছিলেন। কাঁটাতারের বেড়ার কাছে জওয়ানরা দেখতে পান যে, বেড়ার ভিতর থেকে
কয়েকজন চোরাকারবারি তাঁদের দিকে ধেয়ে আসছে। জওয়ানদের ওপর চোরাকারবারিরা বাঁশ, দা নিয়ে হামলা করে। পরিস্থিতি সামাল দিতে প্রথমে জওয়ানরা শূন্যে গুলি ছোঁড়েন। ইতিমধ্যেই এক জওয়ানের
হাতে চোরাকারবারিদের দায়ের কোপ লাগে। এরপর পরিস্থিতি আরও মারাত্মক আকার নিলে আত্মরক্ষায়
গুলি চালান জওয়ানরা। জওয়ানদের গুলিতে এক পাচারকারী পড়ে যায়। তা দেখে অন্য পাচারকারীরা পালিয়ে যায়।

পরের দিন দিনহাটার এসডিপিও, সিতাই থানার পুলিশ ঘটনাস্থলে যায়। বিএসএফ-এর তরফে পাচারকারীর মৃতদেহ ও ধারালো অস্ত্র পুলিশের হাতে তুলে দেওয়া হয়। এদিকে ঘটনায় সিতাই থানায় অভিযোগ দায়ের করা হয়েছে বিএসএফের তরফে।

জানা গিয়েছে, জওয়ানদের ছোঁড়া গুলি ওই পাচারকারীর হাঁটু ও বুকে লাগে। পরে তাঁর দেহ ময়নাতদন্তের জন্য মাথাভাঙ্গা হাসপাতালে পাঠানো হয়। তবে এখনও পর্যন্ত ওই পাচারকারীর পরিচয় জানা যায়নি।

We are not big media organisation. Your support is what keeps us moving. Don't hesitate to contribute because, work, for society needs society's support. Jai Hind.