মালদহ: জালনোটের রমরমা কারবার বৈষ্ণবনগরে, এক মাসে উদ্ধার ১৬ লক্ষ টাকার জালনোট ও গ্রেপ্তার ৮ পাচারকারী

0
44


জাল নোটের রমরমা কারবার চলছে মালদহ জেলার বৈষ্ণবনগর এলাকায়। আর এই নোটের পুরোটাই আসছে বাংলাদেশ থেকে। কারবার যে একটি বিশেষ চক্র চালাচ্ছে তাঁর প্রমান- গত ১ মাসে পুলিশের অভিযানে উদ্ধার ১৬ লক্ষ ২৫ হাজার টাকার জালনোট এবং ৮ পাচারকারী গ্রেপ্তার।

উল্লেখ্য, বৈষ্ণবনগর এলাকাটি বাংলাদেশ সীমান্তবর্তী অঞ্চল। যেসব গ্রামগুলি সীমান্তের একেবারে কাছে, সেই গ্রাম থেকেই পুরো কাজ চালাচ্ছে পাচারকারীরা। আর এই কাজে লাগানো হচ্ছে কিশোর ও যুবকদের। এমনকি লক ডাউনে কাজ হারিয়ে বাড়ি ফেরা যুবকদেরও কাজে লাগানো হচ্ছে। আর কাজ না থাকায় সহজেই পাচারকারীদের ফাঁদে পড়ে যাচ্ছে এলাকার যুবকরা।

এদিকে গত রবিবার জালনোট সমেত ২ পাচারকারীকে গ্রেপ্তার করেছে বৈষ্ণবনগর থানার পুলিশ। ধৃত দুই জনের নাম তৈমুর শেখ ও আজিজুর শেখ।

রবিবার রাতে গােপন সূত্রে খবর পেয়ে বৈষ্ণবনগর থানার পুলিশ প্রথমে তৈমুর শেখের বাড়িতে অভিযান চালায়। জাল নােট সহ গ্রেপ্তার করা হয় তাকে। তাকে জেরা করেই উঠে আসে আজিজুর শেখের নাম। তৈমুরকে সঙ্গে নিয়ে পুলিশ হানা দেয় আজিজুর শেখের বাড়িতে। তল্লাশি চালিয়ে তার বাড়ি থেকেও জাল নােট উদ্ধার হয়। গ্রেপ্তার করা হয় তাকেও।

এ নিয়ে গত এক মাসে ১৬ লক্ষ ২৫ টাকার জালনোট উদ্ধার করলো পুলিশ। মোট গ্রেপ্তার করা হলো ৮ জন পাচারকারী। সূত্রের খবর, পুলিশ এই জালনোট চক্রের পুরোটাকে ধরতে লাগাতার অভিযান চালাচ্ছে। ফলে আগামীদিনে নতুন করে পাচারকারীদের গ্রেপ্তার হওয়ার খবর সামনে আসতে চলেছে।

We are not big media organisation. Your support is what keeps us moving. Don't hesitate to contribute because, work, for society needs society's support. Jai Hind.