‛খিলাফত’ প্রতিষ্ঠার লক্ষ্যে কাজ করছিল JMB জঙ্গিরা, সীমান্ত এলাকায় বিলি করা হয়েছে লিফলেট

0
75

কলকাতায় গ্রেপ্তার হওয়া জেএমবি জঙ্গিদের জেরা করে চাঞ্চল্যকর তথ্য হাতে এসেছে। তথ্য অনুযায়ী, শুধু ৩ জন নয়, এ রাজ্যে কম করে ১৫ জনের বেশি জেএমবি জঙ্গি বাংলাদেশ থেকে পালিয়ে এসেছে। তাঁরা এ রাজ্যে বোমা কারখানা গড়ে তোলার পাশাপাশি নতুন সদস্য নিয়োগের লক্ষ্যে কাজ করছিল।

ওই জঙ্গিদের জেরায় জানা গিয়েছে যে, তাঁরা পশ্চিমবঙ্গ ও আসামের সীমান্তবর্তী জেলাগুলোতে নতুন সদস্য নিয়োগ করেছে। রাজ্যের সীমান্তবর্তী জেলাগুলির বাড়িতে বাড়িতে বোমা তৈরির কারখানা গড়ে তোলার চেষ্টায় ছিল তাঁরা। এছাড়াও, যুবকদের মগজধোলাই করার লক্ষ্যে নানারকম জিহাদি পুস্তিকা ও লিফলেট বিলি করছিল তাঁরা।

এরকম একটি লিফলেট হাতে এসেছে STF-এর গোয়েন্দাদের। সেই লিফলেটে ‛খিলাফত’ প্রতিষ্ঠার ডাক দেওয়া হয়েছে। সেই লক্ষ্যে মুসলিম যুবকদের বোমা ও অস্ত্র হাতে তুলে নেওয়ার ডাক দেওয়া হয়েছে। আর এই সব চিন্তাধারাই উদ্বেগে ফেলেছে গোয়েন্দাদের। সূত্রের খবর, এই জঙ্গিদের জেরা করতে পারে NIA। কারণ যেভাবে খিলাফত প্রতিষ্ঠার ডাক দিয়ে কাজ করছিল জঙ্গিরা, তা ইসলামিক স্টেটের আদলে।

তবে STF-এর অভিযানের আগে আর এক জঙ্গি সেলিম মুন্সি পালিয়ে যায়। তবে তাঁর ডায়েরি হাতে এসেছে। আর সেই ডায়েরিতে একাধিক নাম ও বাংলাদেশের বহু ফোন নম্বর রয়েছে। আর সেই সূত্র ধরে ভারত ও বাংলাদেশ জুড়ে বিস্তৃত জিহাদি নেটওয়ার্কের নাগাল পেতে চাইছেন গোয়েন্দারা।

We are not big media organisation. Your support is what keeps us moving. Don't hesitate to contribute because, work, for society needs society's support. Jai Hind.