আসাম: চর এলাকার মুসলিমদের OBC-র মর্যাদা দেওয়া হোক, আজব দাবি কংগ্রেস এমপি আব্দুল খালেকের

0
155

ভোট ব্যাংকের স্বার্থে এক আজব দাবি তুললেন আসামের কংগ্রেস সাংসদ আব্দুল খালেক। তাঁর দাবি, চর এলাকার মুসলিমদের OBC তালিকায় অন্তর্ভুক্ত করা হোক।

আব্দুল খালেক বরপেটা আসন থেকে কংগ্রেসের টিকিটে সাংসদ নির্বাচিত হয়েছিলেন। আর তারপর থেকেই একাধিক বিতর্কিত মন্তব্য করে চলেছেন। এর আগে একাধিকবার তিনি দাবি তুলেছিলেন যে রোহিঙ্গা মুসলিম অনুপ্রবেশকারীদের সুরক্ষা দেওয়া উচিত কেন্দ্র সরকারের। তবে এবারের দাবি সম্পূর্ণ অন্য ধরনের।

তাঁর দাবি, চর এলাকার যেসব মুসলিম বাসিন্দা রয়েছেন, তাঁরা বিভিন্ন সিক থেকে পিছিয়ে পড়েছেন। তাদের সন্তানদের ভালো পড়াশুনার সুযোগ নেই। তাই তাদেরকে OBC তালিকায় অন্তর্ভুক্ত করা হোক, যাতে তাঁরা সরকারি সুযোগ সুবিধা পেতে পারেন।

আর আব্দুল খালেকের এই দাবি ঘিরে আলোড়ন পড়ে গিয়েছে আসামের রাজনৈতিক মহলে। অনেকেই বলছেন যে মুসলিম ভোট ব্যাংককে খুশি করতেই এমন কথা বলেছেন তিনি। অনেকে আবার বলছেন যে হিমন্ত বিশ্বশর্মার দুই সন্তান নীতির ঘোষণার পরেই সরকারের ওপর চাপ সৃষ্টি করতেই তাঁর এমন মন্তব্য।

তবে আসামের স্থানীয় মানুষদের অনেকেই এই দাবির বিরুদ্ধে নিজেদের মত প্রকাশ করেছেন। তাদের বক্তব্য চর এলাকার বাসিন্দাদের একটা বড় অংশ বাংলাদেশি মুসলিম অনুপ্রবেশকারী। তাঁরা বেআইনিভাবে চরের জমি দখল করে বসবাস করছেন। ফলে তাদেরকে OBC তালিকায় অন্তর্ভুক্তির দাবি হাস্যকর।

We are not big media organisation. Your support is what keeps us moving. Don't hesitate to contribute because, work, for society needs society's support. Jai Hind.