জম্মু-কাশ্মীর: হতে পারে নির্বাচন, কেন্দ্র সর্বদলীয় বৈঠক ডাকায় ক্ষুব্ধ পাকিস্তান

0
65

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী জম্মু-কাশ্মীরের রাজনৈতিক নেতাদের নিয়ে সর্বদলীয় বৈঠকের ডাক দেওয়ায় ক্ষুব্ধ পাকিস্তান। এই বৈঠক হওয়ার খবর পাওয়ার পরই পাকিস্তানের বিদেশমন্ত্রী শাহ মাহমুদ কুরেশি ভারতকে হুঁশিয়ারি দিয়ে বলেছেন যে ভারত যেন জম্মু-কাশ্মীর নিয়ে নতুন কোনও পদক্ষেপ না নেয়।

কুরেশি এক বয়ান জারি করে বলেন যে ‛কাশ্মীরিদের পরিচয় আরও দুর্বল করার’ জন্য নেওয়া যেকোনও পদক্ষেপের বিরোধী তাঁরা। আগামী ২৪ জুন রাজনৈতিক নেতাদের বৈঠক হওয়ার খবর সামনে আসার পরই এই বয়ান দিলেন কুরেশি। বলা হচ্ছে যে এই বৈঠকে নবগঠিত কেন্দ্র শাসিত প্রদেশের নির্বাচন নিয়ে আলোচনা হতে পারে।

ভারত সরকারের ডাকা এই বৈঠকের খবরে পাকিস্তান এতটাই ঘাবড়ে গিয়েছে যে রাষ্ট্র সংঘের নিরাপত্তা পরিষদের অধ্যক্ষকে চিঠি লিখে নিজেদের ক্ষোভ ব্যক্ত করেছে তাঁরা। চিঠিতে তিনি লিখেছেন যে রাষ্ট্র সংঘ যেন জম্মু-কাশ্মীরের বিভাজন এবং সেখানে যেভাবে জনবীন্যাসের পরিবর্তন করা হচ্ছে, সে বিষয়ে বিচার বিবেচনা করে।

উল্লেখ্য, কয়েকদিন আগেই জম্মু-কাশ্মীরের সব রাজনৈতিক দলের নেতাদের বৈঠকের আমন্ত্রণ পাঠিয়েছে কেন্দ্র। আগামী ২৪শে জুন সেই বৈঠক হওয়ার কথা। সেই বৈঠকে NC, PDP, হুরীয়ত, কংগ্রেস, বিজেপি সমেত আরও বেশ কয়েকটি দলের নেতাদের উপস্থিত থাকার কথা। কেন্দ্র শাসিত প্রদেশের নির্বাচন নিয়ে আলোচনা হতে পারে বলে খবর। আর সেই খবরেই ঘাবড়ে গিয়েছে পাকিস্তান।

Image Credits: DOpolitics

We are not big media organisation. Your support is what keeps us moving. Don't hesitate to contribute because, work, for society needs society's support. Jai Hind.