ভারতে বসেই ‛মানব পাচার চক্র’, গ্রেপ্তার ৪ রোহিঙ্গা মুসলিম অনুপ্রবেশকারী

0
150

ভারতে বসেই চালাতো আন্তর্জাতিক মানব পাচার চক্র। আর সেই চক্রের ৪ সদস্যকে গ্রেপ্তার করলো উত্তর প্রদেশের ATS। তাঁরা সকলেই রোহিঙ্গা মুসলিম। তাঁরা বেআইনিভাবে ভারতে অনুপ্রবেশ করেছিল।

কয়েকদিন আগেই এই আন্তর্জাতিক মানব পাচার চক্রের কথা জানতে পারে উত্তর প্রদেশ পুলিশ। তাঁরা মূলত বাংলাদেশ থেকে রোহিঙ্গা মহিলাদের ভারতে আনার কাজ করতো। আর পুরোটাই নিয়ন্ত্রণ করতো এই চক্র। এই কথা জানার পরই এদের নাগাল পেতে জোরদার অভিযান শুরু করে উত্তর প্রদেশের ATS।

অভিযানে মিরাট থেকে ৪ রোহিঙ্গা মুসলিম অনুপ্রবেশকারীকে গ্রেপ্তার করা হয়। ধৃতরা হলো হাফিজ সামিউল্লাহ, আজিজুল রহমান, মহম্মদ ইসমাইল এবং মফিজুর রহমান। গতকাল শুক্রবার মিরাটে অভিযান চালিয়ে ওই ৪ জন রোহিঙ্গাকে গ্রেপ্তার করে।

ধৃতদের কাছ থেকে নকল ভোটার আইডেন্টিটি কার্ড, প্যান কার্ড, আধার কার্ড এবং UNHRC কার্ড উদ্ধার করেছে পুলিশ।

উত্তর প্রদেশ পুলিশের তরফে জানানো হয়েছে যে রাজ্যের বিভিন্ন জেলায় রোহিঙ্গারা ঘাঁটি গেড়েছেন। তাদের বিরুদ্ধে লাগাতার অভিযান চলবে বলে জানানো হয়েছে। কয়েকদিন আগেই গাজিয়াবাদ ও আলীগড় থেকে রোহিঙ্গা অনুপ্রবেশকারীদের গ্রেপ্তার করেছিল পুলিশ।

We are not big media organisation. Your support is what keeps us moving. Don't hesitate to contribute because, work, for society needs society's support. Jai Hind.