হরিয়ানা: কৃষি আইনের প্রতিবাদে বিক্ষোভরত ‛অন্নদাতারা’ জীবন্ত জ্বালিয়ে দিলো এক কৃষককে

0
79

হরিয়ানায় নতুন কৃষি আইনের প্রতিবাদে বিক্ষোভরত ‛অন্নদাতারা’ জীবন্ত জ্বালিয়ে দিলো এক স্থানীয় কৃষককে। ওই কৃষকের গায়ে কেরোসিন ঢেলে আগুন লাগিয়ে দেওয়া হয় বলে অভিযোগ।

জানা গিয়েছে, হরিয়ানার বাহাদুরগড় এলাকায় ধরনা বিক্ষোভ সামিল হয়েছে ‛অন্নদাতারা’। সেই বিক্ষোভ মূলত দেশে লাগু হওয়া নতুন কৃষি আইনের প্রতিবাদে চলছে। সেই বিক্ষোভ স্থলের পাশের গ্রাম কসার গ্রামের বাসিন্দা মুকেশ। সে হাঁটতে হাঁটতে ধরনা স্থলে পৌঁছে যান।

সেখানেই বিক্ষোভরত ব্যক্তিদের সঙ্গে বচসা বেঁধে যায় তাঁর। তারপর তাকে জোর করে মদ খাওয়ায়। পরে অন্য একদল তাঁর গায়ে পেট্রোল ও কেরোসিন ঢেলে আগুন লাগিয়ে দেয়। আগুনে মুকেশের সারা শরীর ঝলসে যায়। পরে তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানেই চিকিৎসা চলাকালীন তাঁর মৃত্যু হয়। চিকিৎসকেরা জানিয়েছেন যে মুকেশের শরীরের ৯০ শতাংশ পুড়ে গিয়েছিল। তাই তাকে বাঁচানো সম্ভব হয়নি।

এদিকে মুকেশের ভাই মদনলাল বাহাদুরগড় থানায় লিখিত অভিযোগ দায়ের করেন। অভিযোগ পেয়েই পুলিশ কৃষি আইনের প্রতিবাদে বিক্ষোভরত ২ অন্নদাতাকে গ্রেপ্তার করেছে।

We are not big media organisation. Your support is what keeps us moving. Don't hesitate to contribute because, work, for society needs society's support. Jai Hind.