দিল্লী হিন্দু বিরোধী দাঙ্গা: তিন অভিযুক্ত আসিফ ইকবাল, দেবঙ্গনা কলিতা ও নাতাশা নারওয়ালকে জামিন দিলো দিল্লী হাইকোর্ট

0
114

দিল্লীর হিন্দু বিরোধী দাঙ্গায়( Delhi Anti Hindu Riots) অন্যতম তিন অভিযুক্ত আসিফ ইকবাল তানহা, দেবাঙ্গনা কলিতা এবং নাতাশা নারওয়ালকে জামিন দিলো দিল্লী হাইকোর্ট। তাদের বিরুদ্ধে UAPA আইনেও মামলা দায়ের করেছিল দিল্লী পুলিশের স্পেশাল সেল।

গতকাল তাদের জামিনের শুনানি হয় দিল্লী হাইকোর্টের বিশেষ বেঞ্চে। শুনানিতে অংশ নেন বিচারপতি সিদ্ধার্থ মৃদুল ও বিচারপতি অনুপ জে ভম্ভানি। এই তিন অভিযুক্তকে ৫০,০০০ টাকা বন্ডের বিনিময়ে জামিন দেন। পাশাপাশি তাদের পাসপোর্ট জমা দেওয়ার নির্দেশ দেন এবং এমন কিছু করতে নিষেধ করা হয়, যাতে মামলায় কোনো প্রভাব পড়ে।

উল্লেখ্য, ২০২০ সালে ফেব্রুয়ারি মাসে CAA বিরোধী আন্দোলনের নামে ভয়াবহ বিক্ষোভ ও হিংসা ছড়িয়ে পড়ে। পরে সেই হিংসা হিন্দু বিরোধী দাঙ্গার রূপ নেয়। জামিয়া মিলিয়া ইসলামিয়া বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রী থেকে শুরু করে একাধিক উগ্র বামপন্থী সংগঠনের নেতা-নেত্রীদের বিরুদ্ধে মামলা দায়ের করে দিল্লী পুলিশ।

এদের মধ্যে আসিফ ইকবাল তানহার বিরুদ্ধে গুরুতর অভিযোগ আনে দিল্লী পুলিশ। আসিফ জামিয়া মিলিয়ার ছাত্র এবং স্টুডেন্ট ইসলামিক অর্গানাইজেশন নামক সংগঠনের সদস্য। উত্তর-পূর্ব দিল্লীর বিস্তীর্ণ অংশে হিন্দু বিরোধী দাঙ্গার পিছনে মূল ষড়যন্ত্রকারীদের মধ্যে অন্যতম ছিল আসিফ ইকবাল। তাঁর বিরুদ্ধে UAPA আইনেও মামলা দায়ের করেছিল পুলিশ। গত বছর মে মাসে গ্রেপ্তার করা হয়েছিল তাকে।

We are not big media organisation. Your support is what keeps us moving. Don't hesitate to contribute because, work, for society needs society's support. Jai Hind.