আসাম: দেবোত্তর সম্পত্তি থেকে মিঞা বস্তি উচ্ছেদের পর শিব মন্দিরে পূজা দিলেন হিমন্ত বিশ্বশর্মা

0
43

দরং জেলার সিপাঝারের ধলপুর গ্রামের শিব মন্দিরের ১২০ বিঘা জমির দেবোত্তর সম্পত্তি দখল করে গড়ে ওঠা মিঞাদের বস্তি খালি করানোর পর সেই মন্দিরে পূজা দিলেন হিমন্ত বিশ্বশর্মা।

গতকাল সরকারের বিশেষ দলের সঙ্গে দরং সফরে যান মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা। মন্দির চত্বর ঘুরে দেখবার পাশাপাশি আশেপাশের এলাকার নদী বাঁধের অবস্থা প্রত্যক্ষ করেন। তারপর ওই শিব মন্দিরে পূজা দেন তিনি। টুইটারে হিমন্ত লেখেন, ‛ভগবান শিবের আশীর্বাদ চাইতে পূজা।দিলাম’। তারপরই মন্দিরের উন্নতিকল্পে নানা প্রকল্প নেওয়ার কথা জানিয়েছেন তিনি।

মন্দিরের জমি যাতে পুনরায় দখল করে বস্তি না গড়ে উঠতে পারে, তাঁর জন্য চারপাশে পাঁচিল গড়ে তোলার কথা ঘোষণা করেছেন তিনি। এছাড়াও মন্দিরে একটি ‛মণিকূট’ এবং একটি গেস্ট হাউস গড়ে তুলবে আসাম সরকার, মন্দির কতৃপক্ষকে প্রতিশ্রুতি দিয়েছেন হিমন্ত। সেইসঙ্গে জানিয়েছেন যে ওই মন্দিরকে পর্যটকদের কাছে আকর্ষণীয় স্থল হিসেবে গড়ে তুলতে সমস্তরকম পদক্ষেপ গ্রহণ করবে আসাম সরকার।

উল্লেখ্য, স্থানীয় হিন্দু বাসিন্দা ও মন্দির কতৃপক্ষের অভিযোগ ছিল যে মিঞা মুসলিমরা মন্দিরের জমি দখল করে বস্তি গড়ে তুলেছিল। এই মর্মে জেলা প্রশাসন এবং স্থানীয় পুলিশ কর্তাদের কাছে অভিযোগ আসে। তারপরই ব্যবস্থা নেয় পুলিশ ও প্রশাসন। খালি করানো হয় মন্দিরের জমি। সেই কাজের জন্য পুলিশ ও প্রশাসনকে ধন্যবাদ জানিয়েছেন হিমন্ত বিশ্বশর্মা।

We are not big media organisation. Your support is what keeps us moving. Don't hesitate to contribute because, work, for society needs society's support. Jai Hind.