বিহার: বাঁকা জেলায় বিস্ফোরণে উড়ে গেল মাদ্রাসার ছাদ, মৌলবীর মৃত্যু, আহত বহু

0
47

আজ মঙ্গলবার, ৮ই জুন সকালে আচমকাই এক বিস্ফোরণে উড়ে গেল মাদ্রাসার ছাদ। বিস্ফোরণের তীব্রতা এতটাই ছিল যে আশেপাশের একাধিক বাড়ির দেওয়ালে ফাটল ধরেছে। আতঙ্কে অনেকেই বাড়ি ছেড়ে পালিয়েছেন। ঘটনা বিহারের বাঁকা জেলার নভোটেলিয়া এলাকার ইসলামপুরের।

জানা গিয়েছে, আজ সকাল ৮টা নাগাদ প্রবল বিস্ফোরণে কেঁপে ওঠে পুরো এলাকা। তিব্র শব্দে স্থানীয়রা ছুটে গিয়ে দেখেন যে ইসলামপুরের মসজিদের পাশের মাদ্রাসার ছাদ উড়ে গিয়েছে। মাদ্রাসা ভবনের দেওয়াল উড়ে গিয়েছে। দৈনিক জাগরণ প্রকাশিত খবর অনুযায়ী, বিস্ফোরণে ওই মসজিদের মৌলবীর মৃত্যু হয়েছে। এছাড়াও, ৪ জন গুরুতর আহত হয়েছে।

ঘটনার খবর পেয়ে এসপি অরবিন্দ গুপ্তা বিশাল পুলিশবাহিনী নিয়ে ঘটনাস্থলে ছুটে যান। বম্ব স্কোয়াড এবং ডগ স্কোয়াড পৌঁছায় ঘটনাস্থলে। ঘটনার অনুসন্ধান শুরু করে পুলিশ দেখে যে আশেপাশের বাড়ির পুরুষরা এলাকা ছেড়ে চলে গিয়েছে। তাছাড়া, বিস্ফোরণে আহতদেরকে দ্রুত এলাকা থেকে সরিয়ে নিয়ে যাওয়া হয়। বাড়ির মহিলারা কোনো কিছু বলতে অস্বীকার করে। এদিকে বিহারের সরকারের তরফে বিশেষ তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে। তারপরেই ATS-এর কর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেন।

এদিকে প্রাথমিক তদন্তে পুলিশ জানতে পেরেছে যে করোনা মহামারীর কারণে বন্ধ ছিল মাদ্রাসা। তবে মাদ্রাসার পাশেই ছিল মসজিদ। অনুমান করা হচ্ছে যে মাদ্রাসার ভিতরে বিস্ফোরক মজুত করে রাখা হয়েছিল কিংবা বোমা বানানো হচ্ছিল। তবে পুলিশ অজ্ঞাতনামা ব্যক্তিদের বিরুদ্ধে একাধিক ধারায় মামলা দায়ের করার পাশাপাশি বিস্ফোরক আইনে ৫ নং ধারায় কেস রুজু করে তদন্ত শুরু করেছে।

We are not big media organisation. Your support is what keeps us moving. Don't hesitate to contribute because, work, for society needs society's support. Jai Hind.