বাংলাদেশ: নরসিংদীতে রাধাকৃষ্ণ মন্দিরে হামলা মৌলবাদীদের, ভেঙে ফেলে দেওয়া হলো মূর্তি

0
50

বাংলাদেশের সংখ্যালঘু হিন্দু সম্প্রদায়ের ধর্মস্থান মন্দিরের ওপরে মৌলবাদীদের হামলা অব্যাহত। এবার নরসিংদী জেলার মোনাহারধী থানার অন্তর্গত দৌলতপুর ইউনিয়নের একটি রাধাকৃষ্ণ মন্দিরে হামলা চালিয়ে মূর্তি ভেঙে ফেলে দিয়ে যায় মৌলবাদীরা।

ঘটনা গত ১লা জুন তারিখের। জানা গিয়েছে, দৌলতপুর ইউনিয়নের ওই রাধাকৃষ্ণ মন্দিরে প্রতিদিনই কৃষ্ণনাম ও কীর্তন অনুষ্ঠান হত। আর তা নিয়ে স্থানীয় মুসলিম বাসিন্দাদের অনেকেই আপত্তি তুলেছিলেন। একাধিকবার মন্দিরের কীর্তন বন্ধ করতে হুমকিও দেওয়া হয়েছিল। কিন্তু তাতে ভয় না পেয়ে কীর্তন এবং ধর্মানুষ্ঠান চালিয়ে যাচ্ছিলেন। আর তাতেই মৌলবাদীদের রোষ গিয়ে পড়ে মন্দিরের ওপর।

ছবি: ভেঙে ফেলা হয়েছে সমস্ত জিনিসপত্র

প্রাপ্ত সংবাদ অনুযায়ী, ১ লা জুন তারিখে একদল মৌলবাদী ওই মন্দিরে হামলা চালায়। তাঁরা মন্দিরের ভিতরে থাকা পূজার উপাচার এবং অন্যান্য জিনিসপত্র ভাঙচুর করে ফেলে দেয়। মন্দিরের ভিতরে থাকা রাধাকৃষ্ণের মূর্তি ভাঙচুর করে ফেলে দেওয়া হয়। মন্দিরের দেওয়াল, দরজা ভেঙে ফেলার চেষ্টা করে ওই মৌলবাদীরা।

ঘটনায় স্থানীয় হিন্দু বাসিন্দারা এতটাই আতঙ্কিত যে পুলিশে অভিযোগ দায়ের করার সাহস জোগাড় করে উঠতে পারছেন না তাঁরা। ফলত এই ঘটনায় স্থানীয় সংখ্যালঘু হিন্দুদের মধ্যে ভয়ের প্রবেশ বিরাজ করছে।

We are not big media organisation. Your support is what keeps us moving. Don't hesitate to contribute because, work, for society needs society's support. Jai Hind.