বাংলাদেশ: চাঁদপুরে মন্দিরে সন্ধ্যা আরতি চলাকালীন ব্যাপক ইট ছুড়লো দুষ্কৃতীরা, আতঙ্ক

0
45

বাংলাদেশের সংখ্যালঘু হিন্দু সম্প্রদায়ের ধর্মস্থানের ওপর মৌলবাদীদের হামলা অব্যাহত। এবার একটি হিন্দু মন্দির লক্ষ্য করে ব্যাপক ইট ছোড়ার ঘটনা ঘটলো। গত ২৩শে মে চাঁদপুর জেলার হাজীগঞ্জ উপজেলার শ্রী শ্রী লক্ষী নারায়ণ জিউর আখড়া মন্দিরে এই ঘটনা ঘটে।

জানা গিয়েছে, হাজীগঞ্জ উপজেলার শ্রী শ্রী লক্ষী নারায়ণ জিউর আখড়া মন্দির অত্যন্ত প্রাচীন মন্দির। উপজেলার সদর বাজারের পাশেই অবস্থিত এই মন্দিরটি অত্যন্ত জনপ্রিয় একটি মন্দির। প্রতিদিন সন্ধ্যায় মন্দিরে সন্ধ্যা আরতি অনুষ্ঠিত হয়। হয় সংকীর্তন ও নামগান। সেই সময় মন্দিরে আশেপাশের ভক্তরা ভিড় জমান মন্দিরে। আর তা নিয়েই বেশ কিছুদিন ধরেই আপত্তি জানিয়ে আসছিলেন কিছু মৌলবাদী মানসিকতার লোকজন।

ঘটনার দিন সন্ধ্যায় সন্ধ্যা আরতি চলছিল মন্দিরের সামনের নাট মন্দিরে। সেই সময় বহু সংখ্যক ভক্ত উপস্থিত ছিল মন্দিরে। কিন্তু হঠাৎই ব্যাপক ইট উড়ে আসতে থাকে মন্দির প্রাঙ্গনে। ভক্তরা লক্ষ করেন যে একদল লোক মন্দির লক্ষ্য করে ইট ছুড়ছে। আর এতেই আতঙ্ক ছড়িয়ে পড়ে ভক্তদের মাঝে। তাঁরা ইটের আঘাত থেকে নিজেদের বাঁচাতে ছুটে পালিয়ে যান। এই ঘটনায় যথারীতি আতঙ্ক ছড়িয়ে পড়েছে এলাকার হিন্দুদের মধ্যে।

আতঙ্কিত স্থানীয় হিন্দু বাসিন্দাদের মুখে মুখে একটি প্রশ্নই ঘুরে বেড়াচ্ছে, অসাম্প্রদায়িক(?) বাংলাদেশে কি তবে সংখ্যালঘুদের স্বাধীনভাবে ধর্মাচরণেরও অধিকার নেই? তবে এখনও পর্যন্ত মন্দির কতৃপক্ষের তরফে এই ঘটনায় পুলিশে অভিযোগ দায়ের করা হয়নি বলেই খবর।

We are not big media organisation. Your support is what keeps us moving. Don't hesitate to contribute because, work, for society needs society's support. Jai Hind.