ঈদের আনন্দে ‛পাকিস্তান জিন্দাবাদ’ স্লোগান, গ্রেপ্তার ইমামসহ ৪

0
103

পাকিস্তান জিন্দাবাদ স্লোগান দেওয়ায় মসজিদের ইমামসহ ৪ জনকে গ্রেপ্তার করলো উত্তর প্রদেশ পুলিশ। ঘটনায় জড়িত আরও বেশ কয়েকজনেরও খোঁজ চলছে বলে জানা গিয়েছে। ঘটনা কনৌজ শহরের জালালাবাদ এলাকার।

বিভিন্ন মিডিয়ায় প্রকাশিত সংবাদ অনুযায়ী, গত ১৫ই মে সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও ভাইরাল হয়। সেই ভাইরাল ভিডিওতে দেখা গিয়েছে যে মসজিদের ইমাম ‛পাকিস্তান জিন্দাবাদ’ স্লোগান দিচ্ছেন। শুধু ইমামের নয়, সঙ্গে থাকা আরও বেশ কয়েকজন ব্যক্তিকেও পাকিস্তানের সমর্থনে স্লোগান দিতে দেখা যায়। সেই ভিডিও নিয়ে আপত্তি তোলেন নেটিজেনরা।

ভিডিও নজরে আসার পরই বিষয়টিকে গুরুত্ব দিয়ে তদন্ত শুরু করে পুলিশ। ভিডিও দেখে কয়েকজনকে চিহ্নিত করা হয় পুলিশের তরফে। ইতিমধ্যে ৪ জনকে গ্রেপ্তার করা হয়েছে, যাদের মধ্যে স্থানীয় মসজিদের ইমাম মহম্মদ আফজল রয়েছেন, যিনি আদতে কানপুরের বাসিন্দা। অন্য তিনজন হলেন সালমান, শাহিদ ও মীরাজ। প্রত্যেককেই গ্রেপ্তার করেছে পুলিশ।

ধৃতদের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ১৫৩B, ৫০৫(২) ধারায় মামলা দায়ের করেছে পুলিশ। কনৌজ-এর সার্কেল অফিসার শিব প্রতাপ সিং বলেন, মোট ১৫ জনের নামে অভিযোগ দায়ের করা হয়েছে। তাদের মধ্যে বেশ কয়েকজনকে গ্রেপ্তার করা হয়েছে। বাকিদের খোঁজ চলছে বলেও তিনি জানান।

Image credits: Jagran

We are not big media organisation. Your support is what keeps us moving. Don't hesitate to contribute because, work, for society needs society's support. Jai Hind.