গাজার একমাত্র করোনা টেস্টিং ল্যাব মিসাইল মেরে গুঁড়িয়ে দিলো ইজরায়েল!

0
45

ইজরায়েল এবং হামাসের সংঘর্ষ দ্বিতীয় সপ্তাহে প্রবেশ করলো। দুপক্ষের তরফে মিসাইল ও রকেট হামলা অব্যাহত রয়েছে। এরই মধ্যে খবর আসছে যে গত ১৭ই মে, সোমবার ইজরায়েলের হামলায় গাজার একমাত্র করোনা টেস্টিং ল্যাব পুরোপুরি ধ্বংস হয়ে গিয়েছে।

জানা গিয়েছে, গাজায় দৈনিক করোনা সংক্রমণের সংখ্যা বৃদ্ধি পাওয়ায় জরুরী সেবা ও পরিষেবা দেওয়ার উদ্দেশ্যে তৈরি করা হয়েছিল কোভিড টেস্টিং ল্যাব ও হাসপাতাল। কিন্তু ইজরায়েলের সঙ্গে সংঘর্ষ শুরু হওয়ার পরই আহতদের সেবা ও চিকিৎসার প্রতি গুরুত্ব দেওয়া হয়েছিল। কিন্তু ইজরায়েলের হামলায় তাও ধ্বংস হয়ে গিয়েছে বলে খবর।

হামাস পরিচালিত সরকারের উপ স্বাস্থ্যমন্ত্রী ইউসুফ আবু আল-রিশ সাংবাদিকদের জানান যে, ইজরায়েলের আকাশপথে করা হামলায় গাজার একমাত্র করোনা টেস্টিং ল্যাব আল-রমল পুরোপুরি ধ্বংস হয়ে গিয়েছে। এছাড়াও, হামলায় একাধিক চিকিৎসক ও স্বাস্থ্যকর্মী আহত হয়েছেন। এদের মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক বলে জানান উপ স্বাস্থ্যমন্ত্রী।

উল্লেখ্য, ইজরায়েলের সঙ্গে সংঘর্ষের পূর্বে গাজার ওই টেস্টিং ল্যাবে রোজ ১,৬০০ মানুষের করোনা পরীক্ষা করা হতো। তাছাড়া, গাজায় করোনা সংক্রমণ বৃদ্ধির হার ২৮%, যা বিশ্বে সর্বোচ্চ। এদিকে WHO-এর দেওয়া তথ্য অনুযায়ী, গাজায় ১ লক্ষ ৩ হাজার মানুষ করোনা পজিটিভ হয়েছিলেন, যার মধ্যে ৯৩০ জনের মৃত্যু হয়েছিল।

We are not big media organisation. Your support is what keeps us moving. Don't hesitate to contribute because, work, for society needs society's support. Jai Hind.