আসাম: হিন্দুত্বেই ভরসা! রাজ্যের সংখ্যালঘু মোর্চা তুলে দিলো বিজেপি

0
81

রয়েছে সংখ্যালঘু সেল। কিন্তু বিধানসভা নির্বাচনে মুসলিম অধ্যুষিত এলাকায় ভোট পাননি বিজেপি প্রার্থীরা। এমনকি কয়েকটি বুথে ৫টি কিংবা ১টি ভোট পেয়েছে বিজেপি প্রার্থীরা। তা ঘিরে রাজ্যের বিজেপির অন্দরে ক্ষোভ ছড়াচ্ছিলো। তাই শেষ পর্যন্ত আসামের বিজেপির সংখ্যালঘু মোর্চার ভেঙে দিলো বিজেপি।

গতকাল এক বিজ্ঞপ্তি জারি এই নির্দেশ দেন আসামের বিজেপি সভাপতি রঞ্জিত দাস। নির্দেশ অনুযায়ী, বিজেপির সংখ্যালঘু সেলের জেলা, মন্ডল এবং বুথ কমিটি ভেঙে দেওয়া হলো। ফলে এর পর থেকে আসামে আর সংখ্যালঘু সেলের কোনো অস্তিত্ব রইলো না।

একুশের বিধানসভা নির্বাচনে জিততে হিন্দুত্বই ভরসা ছিল আসাম বিজেপির। নির্বাচনী জনসভাগুলিতে হিন্দুত্বের তাস খেলেছিলেন বিজেপির হিমন্ত বিশ্বশর্মা এবং অন্যান্য নেতারা। তাঁর সুফল পেয়েছে বিজেপি। কিন্তু রাজ্যের মুসলিম সংখ্যালঘু অধ্যুষিত এলাকাগুলিতে বিজেপির ফলাফল হতাশাজনক। বুথে ভোট পড়েনি একদমই। এমনকি কিছু বুথে সংখ্যালঘু পোলিং এজেন্টও ভোট দেননি বিজেপিকে। তাই ভেঙে দেওয়া হলো সংখ্যালঘু সেল।

এমনিতেই এবারের আটজন মুসলিম প্রার্থী দিয়েছিল বিজেপি। কিন্তু মুসলিম সমাজের জন্য সম উন্নয়নে নজর দিলেও ভোট দেননি রাজ্যের মুসলিম ভোটাররা। ফলে আটজন মুসলিম প্রার্থীর মধ্যে একজনও জিততে পারেননি পদ্ম চিহ্নে। ফলে এই প্রথম আসামের শাসক জোটে নেই কোনও মুসলিম বিধায়ক।

We are not big media organisation. Your support is what keeps us moving. Don't hesitate to contribute because, work, for society needs society's support. Jai Hind.