মুর্শিদাবাদ: বড়ঞায় রাজনৈতিক হিংসার আড়ালে হিন্দুদের ওপর হামলা, ঘরছাড়া বহু

0
100

মুর্শিদাবাদ: ভোটের ফলাফল ঘোষণার পর থেকে পশ্চিমবঙ্গের অন্যান্য জায়গার পাশাপাশি মুর্শিদাবাদও বাদ গেল না। দুষ্কৃতীদের হামলায় বহু হিন্দুর ঘরবাড়ি ভেঙেছে। বর্তমানে গ্রামের পুরুষদের অনেকেই আতঙ্কে ঘরছাড়া বলে জানা গিয়েছে।

সোমবার রাত থেকে মুর্শিদাবাদ বড়ঞা থানার খড়জুনা গ্ৰাম পঞ্চায়েতের রোজখাড়া গ্ৰামে হিন্দুদের বাড়িঘর ভাঙচুর করে দুষ্কৃতীরা। বাড়ি ছাড়া কয়েকটি পরিবার। প্রায় বেশিরভাগ বাড়ির টালির চাল, এসবেস্টস-এর ছাউনিতে ভাঙচুর চালানো হয়। হিন্দুদের বাড়ির সামনে না থাকা গাড়ি, টোটোতে ভাঙচুর চালানো হয়।

এছাড়াও বড়ঞা গ্ৰামে বেশ কয়েকটি হিন্দু পরিবারের সদস্যদের মারধর করার ঘটনা ঘটে। অসমর্থিত সূত্রে খবর ঢেকাবিচ কান্দি গ্ৰামে মসজিদ থেকে মাইকিং করা হয়েছে যে বিজেপি ভোটাররা যেন গ্ৰাম ছেড়ে চলে যায়। এছাড়াও বড়ঞা থানার অন্তর্গত হিন্দু গ্ৰাম ঝিকরহাটি কাপাসডাঙ্গা গ্ৰামেও অত্যাচার চালায় দুষ্কৃতীরা।

এছাড়াও, মুর্শিদাবাদ জেলার বিভিন্ন এলাকা থেকে হিন্দুদের ওপর অত্যাচারের খবর এসেছে। ভরতপুর থানার অন্তর্গত শরডাঙ্গা গ্ৰামে হিন্দু বাসিন্দাদের মারধর করা হয় ও ঘরের জিনিসপত্র ভাঙচুর করা হয়। এছাড়া ডোমকল থানার অন্তর্গত মোমিনপুর ও নরসিংহপুর গ্ৰামে হিন্দুদের মারধর ও ঘরবাড়িতে ভাঙচুর চালানো হয়। গতকাল গভীর রাতে জলঙ্গির বামনাবাদে হালকা ভাঙচুর করার খবর পাওয়া গিয়েছে।

We are not big media organisation. Your support is what keeps us moving. Don't hesitate to contribute because, work, for society needs society's support. Jai Hind.