আউশগ্রাম: বিজেপি করার অপরাধে জ্বালিয়ে দেওয়া হলো আদিবাসী গ্রাম, জঙ্গলে পালিয়ে বাঁচলো প্রাণ

0
206

২রা মে নির্বাচনের ফল ঘোষণা হওয়ার পরই হিংসা ছড়িয়ে পড়েছে সারা রাজ্যজুড়েই। প্রায় সব জেলায় বিজেপি কর্মীদের ঘরবাড়িতে হামলা, ভাঙচুর ও লুটপাটের ঘটনা ঘটে চলেছে। কোথাও হিংসার আগুনে মানুষের ঘরবাড়ি ও সাজানো সংসার পুড়ে ছাই হয়ে গিয়েছে। তেমনই একটি ঘটনার খবর এলো পূর্ব বর্ধমানের আউশগ্রাম থেকে।

ঘটনা ৩রা মে তারিখের। জানা গিয়েছে, ফল ঘোষণার পরই বিজয় মিছিল শুরু হয়। তখনই একদল দুষ্কৃতী হামলা চালায় কাঁকোরা গ্রামে। সেইসময় দুপুর হওয়ায় প্রায় প্রতিটি বাড়িতে রান্না চলছিল। দুষ্কৃতীরা একের পর বাড়িতে যথেচ্ছ ভাঙচুর ও লুটপাট চালায়। একের পর এক বাড়িতে আগুন ধরিয়ে দেওয়া হয়। দরিদ্র আদিবাসীদের বাড়িতে রান্না করা ভাত-তরকারি পুড়ে যায়।

এমনকি, কয়েকটি বাড়ি লক্ষ্য করে বোমা ছোঁড়া হয় বলে অভিযোগ। নিজেদের প্রাণ বাঁচাতে আদিবাসীরা গ্রাম ছেড়ে জঙ্গলে আশ্রয় নেন। অনেকে পাশের গ্রামে আশ্রয় নেন। তবে সেখানে তাড়া করছে হামলার আতঙ্ক।

হামলার খবর পেয়ে বিশাল পুলিশবাহিনী ও কমব্যাট ফোর্স ঘটনাস্থলে পৌঁছায়। কিন্তু ততক্ষণে যা ক্ষতি হওয়ার হয়ে গিয়েছে। গ্রামে তখন একটাও বাড়ি আর আস্ত নেই। কয়েকটা বাড়ি একদমই ছাই হয়ে গিয়েছে।

গ্রামবাসীদের অভিযোগ, তৃণমূলের দুষ্কৃতীরাই এই কান্ড ঘটিয়েছে। অন্যদিকে অভিযোগ অস্বীকার করেছে তৃণমূল। এই অভিযোগ ও পাল্টা অভিযোগের মধ্যে ছাদহীন অবস্থায় খোলা আকাশের নিচে দিন কাটাচ্ছে নিরন্ন আদিবাসীরা।

We are not big media organisation. Your support is what keeps us moving. Don't hesitate to contribute because, work, for society needs society's support. Jai Hind.