বিজেপিকে হারানোয় মমতা ব্যানার্জিকে অভিনন্দন জানালেন রাহুল গান্ধী

0
29

পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচনে বিপুল সংখ্যক আসনে জয়লাভ করে ক্ষমতায় ফেরার জন্য এবং বিজেপিকে পরাজিত করার জন্য তৃণমূল সুপ্রিমো মমতা ব্যানার্জিকে অভিনন্দন জানালেন রাহুল গান্ধী। যদিও তাঁর পার্টি কংগ্রেস পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচনে একটিও আসন জিততে পারেনি, তবুও তৃণমূল জয়লাভ করায় রাহুল গান্ধী যে খুশি, তা তাঁর টুইটেও স্পষ্ট। 

এবারের বিধানসভা নির্বাচনের পূর্বেই সিপিআইএম, কংগ্রেস এবং আইএসএফ জোট করে এবং তার পোশাকি নাম দেয় সংযুক্ত মোর্চা। পরে নিজেদের মধ্যে আসন সমঝোতা হয়। ঠিক হয় যে কংগ্রেস ৯২টি আসনে লড়বে, বামফ্রন্ট লড়বে ১৬৫টি আসনে এবং আইএসএফ লড়বে ৩৭টি আসনে। কিন্তু পশ্চিমবঙ্গের ভোটের প্রচারে তেমন দেখা যায়নি রাহুল গান্ধীকে। কংগ্রেসের গড় বলে পরিচিত মালদহ ও মুর্শিদাবাদে একবারের জন্য প্রচারেও আসেননি রাহুল গান্ধী। কারণ হিসেবে কেরালার কথা বলছিলেন রাজনৈতিক বিশ্লেষকরা। কারণ পশ্চিমবঙ্গে বামপন্থীদের সঙ্গে জোট করলেও কংগ্রেস আবার কেরালায় তাঁর বিরোধী। তাই প্রচারে আসেননি। 

তবে যেভাবে মমতা ব্যানার্জিকে অভিনন্দন জানিয়েছেন রাহুল গান্ধী, তা রাজনৈতিক সৌজন্য হিসেবে দেখছেন অনেকেই। তবে নিজের দলের শোচনীয় ফল সম্বন্ধে একটিও মন্তব্য না করায় আগামীদিনে রাজনৈতিক ময়দানে নতুন সমীকরণ দেখা যেতে পারে, এমনটাই মনে করছেন অনেকে। কারণ পূর্বে মমতার ব্যানার্জির নেতৃত্বে তৃণমূল কংগ্রেসের ইউপিএ-তে ছিলেন, ফলে আবারও সেই জোটে গিয়ে আগামী লোকসভা নির্বাচনে মহাজোট সামিল হয়ে মোদির বিরুদ্ধে লড়তে পারেন বলে অনুমান করছেন রাজনৈতিক বিশ্লেষকরা। 

We are not big media organisation. Your support is what keeps us moving. Don't hesitate to contribute because, work, for society needs society's support. Jai Hind.