পাকিস্তান: হিন্দু তরুণীকে অপহরণ করে ইসলামে ধর্মান্তরণ, বাঁচার জন্য করুন আর্তি

0
176

গত কয়েকদিন সোশ্যাল মিডিয়াতে পাকিস্তানের এক অপহৃতা হিন্দু তরুণী, যাকে জোর করে ইসলামে ধর্মান্তরিত করা হয়েছে, তাঁর ভিডিও ভাইরাল। ভাইরাল হওয়া ভিডিওতে ওই তরুণী বাঁচার জন্য করুন আর্তি জানিয়েছে।

ভিডিওতে ওই হিন্দু তরুণীকে একটি বাড়ির বারান্দায় দাঁড়িয়ে থাকতে দেখা গিয়েছে। ওই তরুণী কাঁদতে কাঁদতে পথচলতি মানুষকে করুন আবেদন জানিয়ে বলছে যে তাকে উদ্ধার করা হোক। সে বাড়ি ফিরতে চায়। অনেকেই তাঁর কথা শুনেছেন কিন্তু সাহায্যের জন্য কেউই এগিয়ে আসছেন না।

ভাইরাল হওয়া ভিডিওটিতে যে হিন্দু তরুণীকে দেখা গিয়েছে, তাঁর নাম রীনা মেঘওয়ার বলে জানা গিয়েছে। গত ১৩ই ফেব্রুয়ারি, সিন্ধু প্রদেশের বদর এলাকার কেরিজগার থেকে তাকে অপহরণ করেছিল ইসলামিক মৌলবাদীরা। অভিযোগ উঠেছিল যে তাকে জোর করে ইসলামে ধর্মান্তরণ করা হয়েছে। পুলিশে অভিযোগ দায়ের করা হলেও ওই হিন্দু তরুণীকে উদ্ধারে কোনও ব্যবস্থা নেয়নি, এই অভিযোগ উঠেছিল সে সময়।

প্রসঙ্গত, সিন্ধু প্রদেশে হিন্দু তরুণী ও নাবালিকা মেয়েদের অপহরণ করে ইসলামে ধর্মান্তরণ করার ঘটনা দৈনন্দিন রুটিনে পরিণত হয়েছে। প্রায় রোজই হিন্দু মেয়েদের ইসলামে ধর্মান্তরণ করার ঘটনা ঘটে। কয়েকদিন আগেই আরতি বাই নামে এক হিন্দু নাবালিকাকে অপহরণ করে ইসলামে ধর্মান্তরণ করার ঘটনা ঘটেছিল। প্রায় প্রতিটি ঘটনায় অপহরণকারী ইসলামিক মৌলবাদীদের বিরুদ্ধে কোনও ব্যবস্থা নেয়না পুলিশ। ফলে একপ্রকার অসহায় অবস্থায় দিন কাটাচ্ছেন সিন্ধু প্রদেশের হিন্দুরা।

We are not big media organisation. Your support is what keeps us moving. Don't hesitate to contribute because, work, for society needs society's support. Jai Hind.