বাংলাদেশ: কক্সবাজারের হিন্দু পাড়ায় আওয়ামী লীগ নেতার হামলা ও মহিলাদের শ্লীলতাহানি, আহত ৩০

0
91

করোনা মহামারীর দাপটের মাঝেও বাংলাদেশের সংখ্যালঘু হিন্দুদের ওপর ইসলামিক মৌলবাদীদের হামলা অব্যাহত। প্রায়ই রোজই বাংলাদেশের কোথাও না কোথাও যে কোনো অজুহাতে হিন্দুদের ওপর হামলার ঘটনা ঘটছে।

কক্সবাজার এলাকার ঈদগাহ ৩ নম্বর ইসলামাবাদ হিন্দু পাড়ার ঘটনা। হিন্দুদের ওপর মারধরের ঘটনায় অভিযোগ উঠেছে এক আওয়ামী লীগ নেতার বিরুদ্ধে।

ছবি: আহত এক হিন্দু মহিলা

জানা গিয়েছে, সামনেই ইউনিয়ন পরিষদের নির্বাচন। সেই নির্বাচনের প্রাক্কালে ওই হিন্দু পাড়ায় আসেন আওয়ামী লীগ নেতা সাইফুল ইসলাম। তিনি এইবারের নির্বাচনে প্রার্থী হয়েছেন। তিনি তাঁর দলবল নিয়ে এসে হিন্দুদের বাড়ি বাড়ি ঘুরে তাকে ভোট দেওয়ার কথা বলেন। সেইসঙ্গে প্রত্যেক হিন্দু ভোটারকে ১০০০ টাকা করে দিতে চান এবং বলেন যে প্রত্যেকে যেন তাকেই ভোট দেন। কিন্তু স্থানীয় বাসিন্দারা নিজেদের ভোট বিক্রি করতে রাজি হননি। আর তাতেই ক্ষিপ্ত হয়ে ওঠেন ওই আওয়ামী লীগ নেতা।

অভিযোগ, আওয়ামী লীগ নেতার দুষ্কৃতী দল হিন্দু পাড়ার বাসিন্দাদের বেধড়ক মারধর করে। বাড়ির মহিলারাও বাদ যায়নি। তাদেরকে বাড়ি থেকে টেনে হিঁচড়ে বের করে আনা হয় এবং মারধর করা হয়। কয়েক জন মহিলার অভিযোগ, দুষ্কৃতীরা তাদের শ্লীলতাহানি করেছে। এমনকি বৃদ্ধা মহিলারাও বাদ যায়নি।

ঘটনার পর এলাকায় আতঙ্কের পরিবেশ বিরাজ করছে। এমন পরিস্থিতিতে হিন্দু বাসিন্দারা আগামী নির্বাচনের ভোট দেওয়ার কথা ভেবেও ভয় পাচ্ছেন।

We are not big media organisation. Your support is what keeps us moving. Don't hesitate to contribute because, work, for society needs society's support. Jai Hind.