বাংলাদেশ: সাতক্ষীরায় হিন্দুদের ঘর-বাড়ি ও মন্দিরে ইসলামিক মৌলবাদীদের হামলা

0
203

বাংলাদেশের সংখ্যালঘু হিন্দু সম্প্রদায়ের ওপর ইসলামিক মৌলবাদীদের হামলা অব্যাহত। প্রায়ই রোজই সে দেশের সংখ্যালঘু হিন্দুরা মৌলবাদীদের হামলার শিকার হচ্ছে। এবার তেমনই একটি ঘটনার খবর এলো সাতক্ষীরা থেকে।

সাতক্ষীরার শ্যামনগর উপজেলার মুন্সিগঞ্জ ইউনিয়নের ফুলতলায় প্রায় শতাধিক ইসলামিক মৌলবাদী হামলা চালিয়ে স্থানীয় শীতলা মন্দির ও রাসমনি মন্দিরে ব্যাপক ভাঙচুর চালায়। মন্দিরের প্রতিমার মাথা ভেঙে ফেলে দেওয়া হয়।

এছাড়াও স্থানীয় ২ হিন্দু সুভাষ বাউলিয়া ও নগেন বাউলিয়ার বাড়িতে হামলা চালিয়ে পুরো বাড়ি ভাঙচুর এবং তছনছ করেছে। গত ১৩ই এপ্রিল, মঙ্গলবার রাত পৌনে আটটার দিকে রড ও লাঠিসোঠা নিয়ে শতাধিক হামলাকারী অতর্কিতে হামলা চালায় সুভাষ বাউলিয়া এবং নগেন্দ্র বাউলিয়ার বাড়িতে। স্থানীয়রা বাধা দেওয়ার চেষ্টা করলেও বৃষ্টির মতো নিক্ষিপ্ত ইটপাটকেলের কাছে এলাকার মানুষ অসহায় হয়ে পড়ে।

ইসলামিক মৌলবাদীদের হামলায় আহতরা হলেন নগেন্দ্র বাউলিয়া (৬০), সুভাষ বাউলিয়া (৪২), গোবিন্দ বাউলিয়া (৪০), যতীন বাউলিয়া (৩৮), মিলন বাউলিয়া (২০), নিত্যানন্দ (১৮), মমতা বাউলিয়া (২৫) ও তপন বাউলিয়া (৪৮)। তাঁরা বর্তমানে শ্যামনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন।

আহতদের মধ্যে একজন যতীন বাউলিয়া জানিয়েছেন, স্থানীয় হিন্দু মেয়েদের সবসময় নানাভাবে উত্যক্ত করতো স্থানীয় মুসলিম যুবকরা। তাদেরকে বেশ কয়েকবার বাধা দেওয়া হয়। আর তাতেই ক্ষিপ্ত হয়ে পল্লব আলীম গাজী, আকবর মেম্বার, রবিউল, কুদ্দুসদের নেতৃত্বে শতাধিক বিভিন্ন বয়সী ইসলামিক মৌলবাদী শীতলা মন্দির ও রাসমনি মন্দির এবং বাড়িঘরে হামলা আর তান্ডব চালায়। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে এবং যথাযথ আইনী ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছে। তবে এখনো পর্যন্ত কাউকে গ্রেপ্তারের খবর পাওয়া যায়নি।

We are not big media organisation. Your support is what keeps us moving. Don't hesitate to contribute because, work, for society needs society's support. Jai Hind.