মুখতার আনসারীকে সড়কপথে ফিরিয়ে আনতে পাঞ্জাব রওনা দিলো উত্তর প্রদেশ পুলিশ

0
288

মাফিয়া থেকে রাজনৈতিক ময়দানে নামা মুখতার আনসারীকে উত্তর প্রদেশ ফিরিয়ে আনতে পাঞ্জাবের উদ্দেশ্যে রওনা দিলো পুলিশের একটি দল। কয়েকদিন আগেই পাঞ্জাব সরকার জানিয়েছিল যে আগামী ৮ই এপ্রিলের মধ্যে আনসারীকে নিজেদের কাস্টডিতে নিতে হবে উত্তর প্রদেশ পুলিশকে। তারপরই প্রয়াগরাজ এডিজি-র নেতৃত্বে ৫০ জন পুলিশের একটি দল আজ পাঞ্জাবের উদ্দেশ্যে রওনা দেয়।

গত মাসেই এপেক্স কোর্ট নির্দেশ দিয়েছিল যে আনসারীকে পাঞ্জাবের রোপার জেল থেকে উত্তর প্রদেশের বান্দা জেলে স্থানান্তরিত করার। তারপরই বান্দা জেলের নিরাপত্তা ব্যবস্থা ঢেলে সাজানো হয়। রীতিমতো দুর্গে পরিণত করা হয়েছে বান্দা জেলকে। উল্লেখ্য, মুখতার আনসারী প্রাক্তন উপ রাষ্ট্রপতি হামিদ আনসারীর আত্মীয়। পরে রাজনীতিতে যোগ দেন।

প্রয়াগরাজ এডিজি প্রেম প্রকাশ উত্তর প্রদেশের পুলিশ মহলে এনকাউন্টার স্পেশালিস্ট হিসেবে পরিচিত। আনসারীকে ফিরিয়ে আনার দায়িত্ব এমন একজন অফিসারকে দেওয়ায় আপত্তি জানিয়েছেন ওই ডনের স্ত্রী। তিনি তাঁর স্বামীর নিরাপত্তায় অতিরিক্ত ফোর্স মোতায়েন করার দাবি তুলেছেন। এমনকি স্বামীর প্রাণের আশঙ্কায় চিঠি লিখেছেন রাষ্ট্রপতিকেও। আনসারীর স্ত্রীর অভিযোগ, তাঁর স্বামীকে পাঞ্জাব থেকে উত্তর প্রদেশে আনার পথে হয়তো ফেক এনকাউন্টারে হত্যা করা হতে পারে। তবে পুলিশের তরফে জানানো হয়েছে যে নিরাপত্তার সমস্তরকম ব্যবস্থা রাখা হয়েছে। এমনকি চিকিৎসকসহ একটি এম্বুলেন্সও সঙ্গে নিয়ে যাচ্ছে উত্তর প্রদেশ পুলিশের টিম।

We are not big media organisation. Your support is what keeps us moving. Don't hesitate to contribute because, work, for society needs society's support. Jai Hind.