এবার আসামে দাঁড়ি, লুঙ্গি ও টুপি পরা মানুষের সরকার হবে, হুঙ্কার আজমল পুত্র আব্দুর রহিমের

0
458

আসামের পরবর্তী সরকার হবে দাঁড়ি ও টুপি পরা মানুষের। সরকার হবে লুঙ্গি পরা মিঞাদের। নির্বাচনী জনসভায় গিয়ে এমনই বক্তব্য দিলেন এআইইউডিএফ সুপ্রিমো বদরুদ্দীন আজমলের পুত্র আব্দুর রহিম আজমল। আর তাঁর এই উগ্র সাম্প্রদায়িক ঘিরে চাপানউতোর শুরু হয়েছে আসামের রাজনৈতিক মহলে।

গতকাল আসামের ভবাণিপুরে দলীয় প্রার্থী ফনিধর তালুকদারের সমর্থনে আয়োজিত এক জনসভায় বক্তব্য রাখছিলেন আজমল পুত্র আব্দুর রহিম আজমল। জনসভায় আব্দুর রহিম আজমল বলেন, এবারে এস।এই গরীবের সরকার হবে। এবারে আসামে লুঙ্গি পরা, দাঁড়ি ও টুপিওয়ালা মানুষের সরকার হবে।

আসামে বদরুদ্দীন আজমলের দল AIUDF জোট করেছে কংগ্রেসের সঙ্গে। আর প্রথম থেকেই বদরুদ্দীন আজমলের দল উগ্র মৌলবাদী কথাবার্তা বলে চলেছেন ভোট প্রচারে। এবারে সেই তালিকায় নাম উঠে এলো তাঁর পুত্র আব্দুর রহিমের। প্রসঙ্গত, আব্দুর রহিম ২০১৬ সালের বিধানসভা নির্বাচনে যমুনামুখ আসন থেকে জয়লাভ করেছিলেন। এবারে সেই একই আসনে লড়ছেন আজমলের অন্য পুত্র সিরাজুদ্দীন আজমল।

আসামের রাজনৈতিক বিশ্লেষকরা বলছেন, বাংলাদেশি মুসলিম অনুপ্রবেশকারীদের খুশি করতেই এমন মন্তব্য করেছেন আজমল পুত্র। তাঁরা এও বলছেন যে আজমল পুত্রের এহেন সাম্প্রদায়িক মন্তব্য এই প্রথম নয়। এর পূর্বে এক জনসভায় বলেছিলেন যে আসামে এমন সরকার আসবে, যা বোরখা, মাথার ফেজটুপি ও লুঙ্গিকে মানুষ সম্মানের চোখে দেখবে। সাধারণত, আসামে বাংলাদেশি মুসলিমদের মিঞা মুসলিম বলে অভিহিত করা হয়। তাদের ভোট কাছে টানতেই আজমলের পুত্রের এমন মন্তব্য বলেই মত তাদের।

We are not big media organisation. Your support is what keeps us moving. Don't hesitate to contribute because, work, for society needs society's support. Jai Hind.