গুজরাট: ‛লাভ জিহাদ’ বন্ধে কড়া আইন পাস, শাস্তি ১০ বছরের জেল

0
684

প্রেমের ফাঁদে ফেলে ইসলামে ধর্মান্তরণ প্রতিরোধে কড়া পদক্ষেপ নিলো বিজেপি শাসিত গুজরাট। গতকাল ১লা এপ্রিল, বৃহস্পতিবার গুজরাট বিধানসভায় লাভ জিহাদ প্রতিরোধে একটি বিল পাস হয়। বিজেপি শাসিত উত্তর প্রদেশ, মধ্য প্রদেশের পর গুজরাট লাভ জিহাদ প্রতিরোধে আইন পাস করলো।

বিল পেশ করে গুজরাটের মন্ত্রী প্রদীপ সিং জাদেজা বিধানসভায় দাঁড়িয়ে বলেন, চালাকি করে এবং একজন মেয়েকে ঠকিয়ে বিয়ে করা একদম মেনে নেওয়া যায়। যেসব মানুষ অন্যকে ধর্মান্তরিত করে ইসলাম প্রসারের স্বপ্ন দেখে, তাঁরাই এমন কাজ করে। বিলের তীব্র বিরোধিতা করেন কংগ্রেসের বিধায়কের। বিশেষ করে কয়েকজন মুসলিম বিধায়ক এই বিলের তীব্র বিরোধিতা করেন। এমনকি একজন মুসলিম বিধায়ক বিলের কপি ছিঁড়েও ফেলেন। কিন্তু তারপরেও এই বিল পাস হয়ে গেল।

বিলটির নাম Gujarat Freedom of Religion (Amendment) Bill, 2021। এই বিলে পরিষ্কার বলা হয়েছে, বিয়ের নামে কাউকে ধর্মান্তরিত করার ঘটনা সম্পূর্ণভাবে নিষিদ্ধ। বিলে উল্লেখ করা হয়েছে যে ভালো লাইফস্টাইল কাটানোর প্রলোভন কিংবা অন্য প্রলোভন দেখিয়ে কাউকে ধর্মান্তরিত করা অপরাধ হিসেবে গণ্য করা হবে। আর সেই অপরাধের শাস্তি তিন থেকে দশ বছরের জেল হতে পারে।

We are not big media organisation. Your support is what keeps us moving. Don't hesitate to contribute because, work, for society needs society's support. Jai Hind.