ব্রাহ্মণরা ‛চুটিওয়ালা রাক্ষস’, মন্তব্য তৃণমূল সাংসদ মহুয়া মৈত্রর

0
4007

বিজেপি সাংসদ গিরিরাজ সিংকে আক্রমণ করতে গিয়ে ব্রাহ্মণদের নিয়ে চরম অপমানজনক মন্তব্য করে বসলেন তৃণমূল সাংসদ মহুয়া মৈত্র। গিরিরাজ সিং চটিওয়ালা রাক্ষস গোত্রের- টুইটারে এমনটাই লিখলেন মহুয়া। তাঁর এই টুইট গিরিরাজ সিং-এর টুইটের জবাবে, যেখানে গিরিরাজ মমতা ব্যানার্জির গোত্র নিয়ে মন্তব্যকে কটাক্ষ করে লিখেছিলেন, রোহিঙ্গা আর বাংলাদেশি অনুপ্রবেশকারীদের গোত্র কি সান্ডিল্য? তাঁরই জবাব দিতে গিয়ে ব্রাহ্মণদেরই অপমান করে বসলেন মহুয়া মৈত্র।

প্রসঙ্গত, মমতা ব্যানার্জি ভোট প্রচারে গিয়ে দাবি করেন যে তিনি ব্রাহ্মণ এবং তাঁর গোত্র সান্ডিল্য। সেইসঙ্গে তিনি এও উল্লেখ করেছিলেন যে যখন কেউ তাঁর গোত্র সম্বন্ধে জানতে চায়, তিনি উত্তর দেন যে আমার গোত্র মা-মাটি-মানুষ।

মহুয়া মৈত্র-র এই টুইট ঘিরে চরম ক্ষুব্ধ নেটিজেনরা। তাঁরা এই মন্তব্যকে হিন্দুফোবিক এবং ব্রাহ্মণ বিরোধী বলে মনে করছেন। কারণ ব্রাহ্মণ সম্প্রদায় তাদের ঐতিহ্য অনুযায়ী শিক্ষা ও মন্ত্রের সংস্কৃতি নিয়ে বড় হয়। তাঁরা মাথায় চুটি রাখেন। কিন্তু তাদেরকে রাক্ষস বলায় অনেক নেটিজেন নিজেদের ক্ষোভ প্রকাশ করেছেন। মুসলিম ভোটের জন্য তোষণের পথে হাঁটতে পারেন, কিন্তু ব্রাহ্মণদের অপমান মেনে নিচ্ছেন কার স্বার্থে, প্রশ্ন তুলেছেন জনৈক ব্যক্তি।

যদিও মহুয়ার এই মন্তব্যের জবাব দিয়েছেন গিরিরাজ সিং। তিনি লেখেন, মাথায় চুটি সনাতন ধর্ম ও সভ্যতার অবিচ্ছেদ্য অঙ্গ। আপনি ভোটের জন্য সেই সংস্কৃতিকে অপমান করতেই পারেন। আপনি ভোটের জন্য রোহিঙ্গাদের পা ধুয়ে দিতেই পারেন। কিন্তু শীঘ্রই দেশের জনতার কাছে এর জবাব দিতেই হবে।’

We are not big media organisation. Your support is what keeps us moving. Don't hesitate to contribute because, work, for society needs society's support. Jai Hind.