আসাম: উপরে আল্লাহ, নিচে আমি; মুখ্যমন্ত্রী কে হবে আমিই ঠিক করে দেব, হুঙ্কার আজমলের

0
801

আসামের বিধানসভা নির্বাচনের পূর্বে AIUDF প্রধান মাওলানা বদরুদ্দীন আজমলের মন্তব্যে তোলপাড় আসামের রাজনৈতিক মহল। আসামের সরকার গঠনের চাবি তাঁর হাতেই রয়েছে জানিয়ে বদরুদ্দীন আজমলের মন্তব্য, ‛উপরে আল্লাহ, নিচে আমি। মুখ্যমন্ত্রী কে হবে, তা আমিই ঠিক করে দেব’।

গত ২৯শে মার্চ, নিম্ন আসামের দলগাঁও, সরুক্ষেত্রি, বাঘবর ইত্যাদি কেন্দ্রের প্রচারে বক্তব্য রাখতে গিয়ে নিজেকে আল্লাহ-র সমান ক্ষমতাবান বলে উল্লেখ করেন বদরুদ্দীন আজমল। আসামের আগামী সরকার মহাজোট(কংগ্রেস, AIUDF, বামফ্রন্ট) গঠন করবে জানিয়ে বদরুদ্দীন আজমল বলেন, ‛সরকার দেবেন আল্লাহ, আর নীচে পৃথিবীর উপরে আমি। ইনশাল্লাহ।’ স্বাভাবিকভাবেই আজমল নিজেকে আল্লাহ-র সারিতে রাখা বক্তব্য বিব্রত করেছে কংগ্রেসকে। তাঁর থেকেও আজমলের আর একটি মন্তব্য কংগ্রেসকে চিন্তায় ফেলেছে কংগ্রেসকে। কারণ সভায় আজমল মন্তব্য করেন, মহাজোটের সরকারের চাবিকাঠি থাকবে আমার হাতে। মন্ত্রী কারা হবে, তা তালা-চাবিই(AIUDF দলের প্রতীক) ঠিক করবে।

দলগাঁও-এর সভা থেকে হিমন্ত বিশ্বশর্মাকে নিশানা করেন আজমল। তিনি জনসভা থেকে হুঙ্কার দেন, যে হিমন্তকে মুখ্যমন্ত্রী হতে দেব না। তিনি আরও বলেন, ভোটের পরে হিমন্তর কুর্সি থাকবে না। সর্বাও আউট হবেন। দেখবেন হিমন্ত পাগল হয়ে গেছেন, আর সর্বারও কুর্সি গেছে।’ তারপর সভায় উপস্থিত জনতার উদ্দেশ্যে আজমল বলেন, সরকার চাবি কাঠি কার কাছে থাকবে? ভিড়ে ঠাসা সভা উত্তর দেয়, তালা-চাবির হাতে।

We are not big media organisation. Your support is what keeps us moving. Don't hesitate to contribute because, work, for society needs society's support. Jai Hind.