সাগর বিধানসভায় মুসলিম প্রার্থী সংযুক্ত মোর্চার, ক্ষুব্ধ বামফ্রন্টের হিন্দু ভোটাররা

0
674


দক্ষিণ ২৪ পরগনা জেলার সাগর বিধানসভায় সংযুক্ত মোর্চা সমর্থিত সিপিআইএম প্রার্থী কমরেড মুকলেশুর রহমান। প্রার্থী পেশায় চিকিৎসক। প্রার্থীকে নিয়ে বিভিন্ন এলাকায় টোটোয় ঘুরে ঘুরে প্রচার ও পথসভা করে বেড়াচ্ছেন গুটিকয়েক বাম কর্মী ও সমর্থক। প্রতিটি পথসভায় জ্বালাময়ী ভাষণ দিলেও লোকজনের দেখা নেই। তবু জয়ের আশায় মশগুল বাম কর্মী সমর্থক। কিন্তু বামফ্রন্টের যে কয়েকজন ভোটার ছড়িয়ে ছিটিয়ে রয়েছেন, তাঁরা অবশ্য অন্য কথা বলছেন। প্রসঙ্গত, সাগর বিধানসভায় হিন্দু ভোটার সংখ্যাগরিষ্ঠ। 

 সাগর ব্লক ও নামখানা নিয়েই গঠিত সাগর বিধানসভার নির্বাচনী এলাকা। আবার নামখানা ব্লকের মধ্যে রয়েছে মৌসুনি দ্বীপ। এই এলাকার মানুষের প্রধান জীবিকা হলো কৃষিকাজ। কিন্তু তৃণমূলের ১০ বছরের শাসনে পাকা নদী বাঁধের নির্মাণ না হওয়ায় এমনিতেই তৃণমূলের ওপর ক্ষুব্ধ মানুষজন। তারপর বিগত ১০ বছরে তৃণমূলের শাসনে হওয়া মুসলিম তোষণে ক্ষুব্ধ  হয়ে বামপন্থী ভোটারদের অনেকেই বিজেপিমুখী হয়েছিলেন। এবারে বাম কংগ্রেস জোট হওয়ায় অনেকেই বামফ্রন্ট ও জোটের ক্ষমতায় ফেরা নিয়ে আশাবাদী হয়ে আবার পুরোনো দলে ফেরার কথা ভাবছিলেন। কিন্তু আব্বাস সিদ্দিকীর দলের সঙ্গে জোট এবং বিধানসভায় মুসলিম প্রার্থী দেওয়ায় ভোটের অঙ্কে এখন গোলমাল।

ক্ষুব্ধ হিন্দু বামপন্থী ভোটারদের অনেকেই। তাঁরা আড়ালে-আবডালে নিজেদের ক্ষোভ উগরে দিচ্ছেন। সাগর ব্লকের বাম হিন্দু ভোটারদের কথায়, মুসলিম প্রার্থী দিয়ে ভুল করেছে সিপিআইএম। তাঁরা জানালেন, সিপিআইএম আমলে সাগর ব্লকে শেখ ইসমাইলের নেতৃত্বে হিন্দুদের ওপর হওয়া অত্যাচারের স্মৃতি এখনও ভুলে যায়নি মানুষজন। এমনকি, রুদ্রণগরের বুকে দুর্গা মন্দিরের জমি দখলের জন্য মুসলিম জনতার হামলার কথাও মনে রেখেছে ব্লকের মানুষ। এই সিপিআইএম দলকে দেখে ঘৃণা হচ্ছে আমাদের, এমনটাই জানালেন তাঁরা। ভোট কাকে দেবেন, জানতে চাওয়ায় এক বাম সমর্থক জানালেন, এখনও ঠিক করিনি, তবে মুসলিম প্রার্থীকে ভোট একদম নয়। 

We are not big media organisation. Your support is what keeps us moving. Don't hesitate to contribute because, work, for society needs society's support. Jai Hind.