পূর্ব মেদিনীপুর: এগরার হিন্দু পাড়ায় ইসলামিক জনতার হামলা, ঘরবাড়ি ও তুলসী মঞ্চ ভাঙচুর

0
5028

দোকানের সামনে মোটর বাইক রাখাকে কেন্দ্র করে শুরু হওয়া সামান্য বচসা। আর তারপরেই হিন্দু পাড়ায় হামলা চালালো একদল উন্মত্ত মুসলিম জনতা। ঘটনা পূর্ব মেদিনীপুর জেলার এগরা থানার অন্তর্গত জগন্নাথপুর গ্রামের। গতকাল ২৯শে মার্চ, সোমবার সন্ধ্যায় এই ঘটনা ঘটে।

জানা গিয়েছে, ওই গ্রামের সামনে একটি খাওয়ার দোকান রয়েছে। সেই দোকানের সামনে এক মুসলিম যুবক মোটরবাইক দাঁড় করিয়ে রাখে। সেই মোটরবাইক রাখায় দোকানে আসা-যাওয়ার পথে সমস্যা হচ্ছিল। তখন দোকানদার বাইক সরিয়ে রাখার কথা বলে। আর তা ঘিরেই সামান্য বচসা শুরু হয়। কিন্তু তখন ওই যুবক ফোন করে অনেককে ডেকে আনে।

তারপর হঠাৎই জগন্নাথপুর গ্রামের হিন্দু পাড়ায় হামলা চালায় একদল উন্মত্ত মুসলিম জনতা। একের পর এক হিন্দু বাড়িতে ভাঙচুর চালায় তাঁরা। তাঁরা লাঠি-সোঁটা নিয়ে এসেছিল। আতঙ্কে এলাকার হিন্দুরা দরজা-জানালা বন্ধ করে বাড়ির ভিতরে ঢুকে পড়ে। উন্মত্ত মুসলিম জনতা প্রতিটি হিন্দু বাড়ির সামনে থাকা মন্দির, তুলসী মঞ্চ ভেঙে গুঁড়িয়ে দেয়। এমনকি বাড়ির বাইরে থাকা কয়েকজন মহিলার পিছু ধাওয়া করে তাঁরা। কোনোরকমে দৌড়ে বাড়ির ভিতরে ঢুকে নিজেদের বাঁচান তাঁরা।

ঘটনার খবর পেয়ে পৌঁছে যায় RAF ও বিশাল পুলিশবাহিনী। তখন দাঙ্গাবাজদের গ্রেপ্তার করার দাবিতে পুলিশকে ঘিরে ধরে বিক্ষোভ দেখান গ্রামের হিন্দু বাসিন্দারা। এখনও পর্যন্ত গ্রেপ্তারীর কোনো খবর নেই। তবে অসমর্থিত সূত্রে খবর, এলাকায় শান্তি ও সম্প্রীতি বজায় রাখতে একটি শান্তি মিটিংয়ের উদ্যোগ নেওয়া হয়েছে।

We are not big media organisation. Your support is what keeps us moving. Don't hesitate to contribute because, work, for society needs society's support. Jai Hind.