পাকিস্তান: রাওয়ালপিন্ডির ১০০ বছরের পুরনো দুর্গা মন্দিরে মৌলবাদীদের হামলা

0
421

গত ২৭শে মার্চ তারিখে পাকিস্তানের ১০০ বছরের প্রাচীন হিন্দু মন্দিরে হামলা চালালো অজ্ঞাতপরিচয় দুষ্কৃতীরা। দুষ্কৃতীরা মন্দিরের ভিতরে ব্যাপক ভাঙচুর চালায়। ঘটনায় ইতিমিধ্যে অভিযোগ দায়ের করা হয়েছে মন্দির নিয়ন্ত্রক বোর্ডের তরফে। অভিযোগ অনুযায়ী, রাওয়ালপিন্ডি শহরের পুরানা কিলা এলাকায় ওইদিন সন্ধ্যা সাতটা নাগাদ ১০-১৫ জন ব্যক্তি ওই মন্দিরে হামলা চালায়।

ওই মন্দিরটি পাকিস্তানের এভাকুই ট্রাস্ট প্রপার্টি বোর্ডের অধীনে রয়েছে। মন্দিরটি জরাজীর্ণ হয়ে পড়ায় সংস্কারের সিদ্ধান্ত নেয় বোর্ড। সেইমত বিগত বেশ কিছুদিন ধরেই মন্দিরের সংস্কারের কাজ চলছিল। এমনকি, মন্দিরের প্রচুর জমি দখল করে বস্তি বানানো এবং দোকান ও ব্যবসা চালাচ্ছিল কিছু মানুষ। সেইসব জমি উদ্ধার করে মন্দিরের চারপাশে সৌন্দর্যায়নের কাজ চলছিল জোর গতিতে। কয়েকদিন আগেই মন্দিরে ঘন্টা লাগানো হয়।

কিন্তু গত ২৭শে মার্চ তারিখে ১০-১৫ জন উগ্র মৌলবাদী হামলা চালায় ওই মন্দিরে। তাঁরা মন্দিরের সামনের দরজা, জানালা ভাঙচুর করে তাঁরা। বোর্ডের পক্ষ থেকে পুলিশে ইতিমিধ্যে অভিযোগ দায়ের করা হয়েছে। তদন্ত চালাচ্ছে পুলিশ। তবে এখনও পর্যন্ত কেউ গ্রেপ্তার হয়নি।

We are not big media organisation. Your support is what keeps us moving. Don't hesitate to contribute because, work, for society needs society's support. Jai Hind.