পূর্ব বর্ধমান: লাভ জিহাদের শিকার হিন্দু তরুণী, উদ্ধারে গড়িমসি পুলিশের

0
840

লাভ জিহাদ অর্থাৎ ছলনা করে কিংবা মিথ্যা নাম ও পরিচয়ে হিন্দু মেয়েদের প্রেমের ফাঁদে ফেলে ইসলামে ধর্মান্তরণ এবং তারপর বিয়ে ঘটনা দিন দিন ভয়াবহ আকার ধারণ করেছে পশ্চিমবঙ্গের বিভিন্ন জেলায়। প্রায় রোজই রাজ্যের বিভিন্ন জেলা থেকে লাভ জিহাদের খবর আসছে। এবার ঘটনা বর্ধমান সদরের।

জানা গিয়েছে, এক মুসলিম যুবক নিজের নাম ও পরিচয় গোপন করে হিন্দু নাম নিয়ে এক তরুণীকে প্রেমের জালে ফাঁসায়। তারপর তাঁরা বাড়ি ছাড়ে। ওই তরুণী গলসি থানা এলাকার বাসিন্দা। আর ছেলের বাড়ি বর্ধমান সদর থানা এলাকায়। ওই হিন্দু তরুণীর পরিবারের অভিযোগ, গলসি থানায় অভিযোগ দায়ের করতে গেলে পুলিশ তাদের জানায় যে, ছেলের বাড়ি যেহেতু বর্ধমান সদর থানার অন্তর্গত এলাকায়, তাই আপনি ওই থানায় যান। এইভাবে কেটে যায় কয়েকদিন। শেষমেশ ওই তরুণীর পরিবার বজরং দলের কাছে সাহায্যের লিখিত আবেদন জানায়।

তারপরেই আসরে নামে বজরং দলের সদস্যরা। প্রথম দিকে পুলিশ বিষয়টিকে গুরুত্ব দেয়নি বলে অভিযোগ বজরং দলের সদস্যদের। পরে পুলিশ প্রতিশ্রুতি দেয় যে ২৪ ঘন্টার মধ্যে মেয়েকে আদালতে হাজির করবে। বজরং দলের সদস্য বলেন, তরুণী যেহেতু প্রাপ্তবয়স্কা, তাই এখানে জোরজবরদস্তির ব্যাপার নেই। কিন্তু আমরা চাই, পুলিশ ওই মহিলাকে আদালতে তুলুক। আদালতে যদি সে ওই মুসলিম যুবকের সঙ্গে থাকতে চায়, থাকুক। কিন্তু তার আগেই পুলিশের এই গড়িমসি, উদ্ধারে ঢিলেমি কখনই কাম্য নয়।

We are not big media organisation. Your support is what keeps us moving. Don't hesitate to contribute because, work, for society needs society's support. Jai Hind.