পাকিস্তান: অত্যাচার ও ধর্মান্তরণের বিরুদ্ধে লিখতেন, গুলি করে খুন করা হলো হিন্দু সাংবাদিককে

0
2535

হিন্দুদের ওপর ইসলামিক মৌলবাদীদের অত্যাচারের বিরুদ্ধে লিখতেন তিনি। হিন্দু মেয়েদের অপহরণ এবিং জোর করে ইসলামে ধর্মান্তরণ করার বিরুদ্ধে সরব ছিলেন তিনি। তাঁর তুলে ধরা তথ্যের কারণে বিশ্ববাসী জানতে পেরেছিল যে সিন্ধু প্রদেশে হিন্দুদের ওপর ভয়ঙ্কর অত্যাচার চালাচ্ছে ইসলামিক মৌলবাদীরা। আর সেই কারণেই মৌলবাদীদের হাতে খুন হলেন ওই সাংবাদিক।

গত ১৭ই মার্চ সন্ধ্যায় সিন্ধু প্রদেশের হিন্দু সাংবাদিক অজয় লালওয়ানিকে লক্ষ্য করে এলোপাথাড়ি গুলি ছোঁড়ে অজ্ঞাতপরিচয় আততায়ীরা। অজয় লালওয়ানীর হাতে, পায়ে ও পেটে একাধিক গুলি লাগে। তড়িঘড়ি তাকে হাসপাতালে ভর্তি করা হয়। কিন্তু গুলি পাকস্থলী ভেদ করে চলে যাওয়ার কারণে বাঁচানো যায়নি তাকে। গত ১৮ই মার্চ হাসপাতালেই মৃত্যু হয় অজয় লালওয়ানীর।

পেশাগত সূত্রে তিনি Royal News TV চ্যানেল এবং উর্দু দৈনিক Daily Puchano-এর সাংবাদিক ছিলেন। সিন্ধু প্রদেশের হিন্দুদের ওপর লাগাতার অত্যাচার নিয়ে খবর করতেন তিনি। শুধু তাই নয়, কিভাবে সিন্ধু প্রদেশের হিন্দু নাবালিকাদের অপহরণ এবং জোর করে ইসলামে ধর্মান্তরিত করা হত, তার প্রতিটি ঘটনা তিনি টুইটারে তথ্যসহ প্রকাশ করতেন। আর তার ফলেই ইসলামিক মৌলবাদীদের রোষের মুখে পড়েন তিনি।

We are not big media organisation. Your support is what keeps us moving. Don't hesitate to contribute because, work, for society needs society's support. Jai Hind.