সংকল্প পত্রে নবদুর্গার নামে রাজ্য পুলিশে ৯টি ব্যাটালিয়ন গড়ার প্রতিশ্রুতি বিজেপির

0
487

আজ নির্বাচনী ইস্তাহার প্রকাশ করলো বিজেপি। নাম দেওয়া হয়েছে ‛সোনার বাংলা- সংকল্প পত্র ২০২১’। ইস্তাহারে যে বিষয়টি সবচেয়ে নজর কেড়েছে তা হলো রাজ্যের মহিলাদের উন্নয়ন, সুরক্ষা ও সম্মানে বিজেপির পরিকল্পনা। বাঙালি সংস্কৃতি ও ঐতিহ্যের ধারাকে বজায় রেখে চমকে দেওয়ার মতো পরিকল্পনা রয়েছে বিজেপির নির্বাচনী ইস্তাহারে।

নবদুর্গার নামে রাজ্যের পুলিশ বাহিনীতে নয়টি মহিলা ব্যাটালিয়ন গঠন করা হবে। এই নয়টি মহিলা ব্যাটালিয়নের নাম হবে নবদুর্গার নামে, যথা- শৈলপুত্রী, ব্রহ্মচারিণী, চন্দ্রঘন্টা, কুষ্মন্ডা, স্কন্দমাতা, কাত্যায়নী, কালরাত্রি, মহাগৌরী ও সিদ্ধিদাত্রী-র নামে।

এছাড়াও, রাজ্যের রিজার্ভ পুলিশ ফোর্সে বীরাঙ্গনা মাতঙ্গিনী হাজরার নামে ৩টি মহিলা ব্যাটালিয়নের গঠন করা হবে। পাশপাশি মহিলাদের নিরাপত্তায় রাজ্যের প্রতিটি জেলায় মহিলা থানার সংখ্যা বাড়ানোর প্রতিশ্রুতি দেওয়া হয়েছে বিজেপির নির্বাচনী ইস্তাহারে। এছাড়াও, মহিলাদের ইভটিজিং থেকে সুরক্ষায় প্রতি জেলায় প্রীতিলতা ওয়াদ্দেদার স্কোয়াডের গঠন, যৌন নির্যাতনের শিকার মহিলাদের পুনর্বাসনের জন্য প্রতি মহকুমায় ‛মহিলা সহায়তা কেন্দ্র’ গঠন করা হবে; নারী পাচার রোধে ‛বীণা দাস মহিলা সুরক্ষা টাস্ক ফোর্স’ গঠন ও পরিচালনা করার জন্য ১০০ কোটি বরাদ্দ করার প্রতিশ্রুতি রয়েছে বিজেপির সংকল্প পত্রে।

We are not big media organisation. Your support is what keeps us moving. Don't hesitate to contribute because, work, for society needs society's support. Jai Hind.