তেলেঙ্গানা: ভাইনসা দাঙ্গায় যোগ, গ্রেপ্তার মীম নেতাসহ আরও ২১

0
540

তেলেঙ্গানার নির্মল জেলার ভাইনসা এলাকায় হিন্দু-মুসলিম সংঘর্ষের ঘটনায় তদন্তে নেমে মোট ২২ জনকে গ্রেপ্তার করলো পুলিশ। গ্রেপ্তার হওয়া ব্যক্তিদের মধ্যে একজন মীম নেতাও রয়েছেন। ওই নেতা স্থানীয় এলাকার কাউন্সিলার বলে জানা গিয়েছে।

জানা গিয়েছে, দাঙ্গায় উস্কানি দেওয়া এবং অন্যদেরকে হিংসার ছড়ানোর জন্য অস্ত্রের যোগান দেওয়ার অভিযোগে ওই মীম নেতাকে গ্রেপ্তার করেছে পুলিশ। পাশপাশি হিন্দু-মুসলিম সংঘর্ষের ঘটনায় মোট ১৯টি FIR দায়ের করা হয়েছে। ওই মীম নেতা ছাড়াও আরও ২১ জনকে গ্রেপ্তার করা হয়েছে, জানিয়েছে পুলিশ। পাশপাশি, আরও ২৮ জনকে সন্দেহের বশে জেরা করা হয়েছিল এবং তাদের কাছ থেকেও সংঘর্ষের বিষয়ে অনেক গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া গিয়েছে বলে জানিয়েছে পুলিশ।

প্রসঙ্গত, গত ৭ই মার্চ এক সামান্য বচসাকে কেন্দ্র করে ভাইনসা এলাকায় হিন্দু-মুসলিম সংঘর্ষ শুরু হয়। প্রথমে মসজিদের মাইক থেকে উস্কানিমূলক ভাষণ দিয়ে দাঙ্গাবাজরা হিন্দুদের বাড়ি-গাড়িতে ভাঙচুর ও আগুন লাগায়। পরে হিন্দুরা ঐক্যবদ্ধ হয়ে পাল্টা মার দেয়। তাতে বেশ কয়েকটি অটো, গাড়িতে আগুন লাগানোর ঘটনা ঘটে। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে বিশাল পুলিশবাহিনী মোতায়েন করার পাশাপাশি ১৪৪ ধারা জারি করা হয়।

We are not big media organisation. Your support is what keeps us moving. Don't hesitate to contribute because, work, for society needs society's support. Jai Hind.