মায়ানমারে ফেরত পাঠানোর বিরুদ্ধে সুপ্রিম কোর্টে পিটিশন দায়ের করলেন জম্মুর রোহিঙ্গারা

0
1124

কয়েকদিন আগেই জম্মুতে অবৈধভাবে বসবাস করা রোহিঙ্গা মুসলিমদের বিরুদ্ধে বড়সড় অভিযান শুরু করেছে প্রশাসন। ইতিমধ্যেই প্রত্যেকের তথ্য সংগ্রহ এবং বায়ো-মেট্রিক তথ্য সংগ্রহ শুরু হয়েছে। এমনকি, ১৬৮ জনকে ডিটেনশন ক্যাম্পেও পাঠানো হয়েছে। সূত্রের খবর, খুব শীঘ্রই তাদের মায়ানমারে ফেরত পাঠানো হবে।

কিন্তু মায়ানমারে যেতে চাননা জম্মুর রোহিঙ্গা মুসলিম অনুপ্রবেশকারীরা। তাঁরা থেকে যেতে চান এই ভারতেই। এই দাবিতে সুপ্রিম কোর্টে পিটিশন দায়ের করলেন তাঁরা। শুধু তাই নয়, সুপ্রিম কোর্ট যেন জম্মুর সরকার এবং স্বরাষ্ট্র মন্ত্রককে নির্দেশ দেয় যাতে রোহিঙ্গাদের যেন শরণার্থী মর্যাদা দেওয়া হয়। এমনকি, ডিটেনশন ক্যাম্পে আটক হওয়া রোহিঙ্গাদের জন্য অবিলম্বে মুক্তি দেওয়া হয়।

এই রিট পিটিশন দায়ের করেছেন ভারত থাকা রোহিঙ্গা মুসলিম অনুপ্রবেশকারী মহম্মদ সলিমুল্লাহ এবং পিটিশনটি তৈরি করেছেন চেরিল ডিসুজা। রোহিঙ্গার পক্ষে সুপ্রিম কোর্টে মামলাটি লড়বেন আইনজীবী প্রশান্ত ভূষণ। প্রশান্ত ভূষণ হলেন সেই আইনজীবী, যিনি কিছুদিন আগেই আদালত অবমাননার দায়ে অভিযুক্ত হয়েছিলেন।

We are not big media organisation. Your support is what keeps us moving. Don't hesitate to contribute because, work, for society needs society's support. Jai Hind.