তেলেঙ্গানা: নির্মল জেলায় হিন্দু-মুসলিম সংঘর্ষ, হিন্দুর বাড়ি-গাড়িতে আগুন; ১৪৪ জারি

0
1233

সামান্য বচসাকে কেন্দ্র করে হিন্দু-মুসলিম সংঘর্ষে উত্তপ্ত তেলেঙ্গানার নির্মল জেলার ভাইনসা এলাকা। একাধিক হিন্দু বাড়িতে আগুন দেওয়ার পাশাপাশি হিন্দুদের গাড়িতে ভাঙচুর করে আগুন লাগিয়ে দেওয়ার ঘটনা ঘটে। গত ৭ই মার্চ এই ঘটনা ঘটে। এলাকায় উত্তেজনা থাকায় বিশাল পুলিশবাহিনী মোতায়েন করার পাশাপাশি ১৪৪ ধারা জারি করা হয়েছে।

জানা গিয়েছে, ওই দিন সন্ধ্যায় সাড়ে আটটা নাগাদ ভাইনসা এলাকার জুলফিকার লেনে বাইক চালিয়ে যাওয়ার সময় কয়েকজন হিন্দু যুবকের সঙ্গে মুসলিম যুবকদের বচসা শুরু হয়। পরে তা সংঘর্ষের আকার নেয়। খবর পেয়ে আদিলাবাদের পুলিশ সুপার বিষ্ণু এস বিশাল পুলিশবাহিনী নিয়ে ঘটনাস্থলে ছুটে যান। জারি করা হয় ১৪৪ ধারা।

তখনকার মতো পরিস্থিতি শান্ত হলেও পরে আবার দুই পক্ষের সংঘর্ষ শুরু হয়। কারণ জুলাইগিকরএলাকার একটি মসজিদের মাইক থেকে মুসলিমদের উদ্দেশ্যে উষ্কানীমূলক প্রচার করা হয়। আর তাতেই একদল উন্মত্ত মুসলিম জনতা ধারালো অস্ত্রশস্ত্র নিয়ে রাস্তায় নেমে পড়েন।

একের পর এক হিন্দু বাড়িতে হামলা চালানো হয়। বেছে বেছে হিন্দুদের গাড়িতে ভাঙচুর চালিয়ে আগুন ধরিয়ে দেওয়া হয়। এমনকি ঘটনার খবর সংগ্রহ করতে যাওয়া সাংবাদিকদের ওপর আক্রমন করে দাঙ্গাবাজরা। এলাকায় মোতায়েন থাকা কয়েকজন পুলিসকর্মীর ওপর আক্রমণ করে তাঁরা এখনও পর্যন্ত মোট ১০ জনের আহত হওয়ার খবর পাওয়া গিয়েছে। তাদের মধ্যে তিন জনের অবস্থা গুরুতর হওয়ায় তাদেরকে নিজামাবাদে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

We are not big media organisation. Your support is what keeps us moving. Don't hesitate to contribute because, work, for society needs society's support. Jai Hind.