পশ্চিমবঙ্গের মাটিতে কেউ গো-হত্যা বন্ধ করতে পারবে না, মন্তব্য সিদ্দিকুল্লার

0
1600

গতকাল শনিবার, হিন্দু সম্প্রদায়ের ধর্মীয় অনুভূতিকে ব্যঙ্গ করার পাশাপাশি গো-হত্যা নিয়ে বিতর্কিত মন্তব্য করলেন তৃণমূলের বিধায়ক তথা প্রাক্তন মন্ত্রী সিদ্দিকুল্লা চৌধুরী। তাঁর হুমকি, পশ্চিমবঙ্গের মাটিতে কেউ গো-হত্যা বন্ধ করতে পারবে না। মূলত, যোগী আদিত্যনাথের গো-হত্যা বন্ধ করার মন্তব্যের পরিপ্রেক্ষিতে এই মন্তব্য করেন।

টিভি৯ভারতবর্ষ-কে দেওয়া এক সাক্ষাৎকারে সিদ্দিকুল্লা বলেন যে ‛পশ্চিমবঙ্গের মাটিতে গো-হত্যা গত এক হাজার বছর ধরে চলছে। শুধু মুসলিমরা নয়, বেশিরভাগ বাঙালি গরুর মাংস খেতে পছন্দ করে। ফলে গো-হত্যা বন্ধ করলে বাঙালিরা ক্ষুব্ধ হবে। ভোটের সঙ্গে গো-হত্যা ও গরুর মাংসের সম্পর্ক নেই। শুধু হিন্দুর ভাবাবেগ জাগিয়ে দেওয়ার জন্যই এটা করা হচ্ছে।’

শুধু এখানেই থেমে থাকেননি সিদ্দিকুল্লা। রাম মন্দির নির্মাণ নিয়ে সুপ্রিম কোর্টের রায় ঘিরে নিজের ক্ষোভ প্রকাশ করেন তিনি। তাঁর অভিযোগ, মোদি সুপ্রিম কোর্টের বিচারপতিদের প্রভাবিত করেই রাম মন্দিরের পক্ষে রায় দিতে বাধ্য করিয়েছেন। সিদ্দিকুল্লার দাবি, রাজ্যের মুসলিমরা এ নিয়ে ক্ষুব্ধ। পাশপাশি, মোদি যেভাবে তিন তালাক রদ, ৩৭০ ধারা তুলে দেওয়া ইত্যাদি পদক্ষেপ নিয়েছেন, তাতে কোনও মুসলমানই মোদিকে ভোট দেবে না।

প্রসঙ্গত, সিদ্দিকুল্লা চৌধুরী তৃণমূলের বিধায়ক ও সরকারে মন্ত্রী হওয়ার পূর্বে ইসলামিক মৌলবাদী সংগঠন জমিয়তে উলামায়ে হিন্দ-এর রাজ্য সভাপতি ছিলেন। তিনি এখনও ওই পদেই রয়েছেন। এর আগেও তিনি একাধিকবার সাম্প্রদায়িক মন্তব্য করেছিলেন। তারপরেও তৃণমূল তাকে দলে জায়গা দেয়। এমনাকি মন্ত্রী পদও দেয়।

We are not big media organisation. Your support is what keeps us moving. Don't hesitate to contribute because, work, for society needs society's support. Jai Hind.