মুসলমান বলে টিকিট দেয়নি TMC, ঘৃণা ছড়ালেন মঈনুদ্দিন শামস

0
343

গতকালই তৃণমূল কংগ্রেস একুশের বিধানসভা নির্বাচনে তাদের প্রার্থী তালিকা ঘোষণা করেছে। সেই তালিকায় একাধিক সিনেমা ও ধারাবাহিকের অভিনেতা-অভিনেত্রীরা জায়গা পেলেও অনেক জয়ী তৃণমিল বিধায়ক এবারের টিকিট পাননি। সেই তালিকায় রয়েছেন বীরভূমের নলহাটির বিধায়ক মঈনুদ্দিন শামস। কিন্তু টিকিট না পেয়ে তৃণমূলের বিরুদ্ধেই চাঞ্চল্যকর অভিযোগ করলেন এই তৃণমূল নেতা। তাঁর অভিযোগ, মুসলমান বলেই আমাকে টিকিট দেওয়া হয়নি।

এক ফেসবুক ভিডিওতে তিনি অভিযোগ করেন যে, আমি মুসলমান ও আমি টুপি পরি। তা নিয়ে অনেকের আপত্তি ছিল। তাই আমাকে প্রার্থী করা হলো না। তাঁর আরও অভিযোগ, তাকে বাদ দিয়ে একজন হিন্দুকে নলহাটি বিধানসভায় প্রার্থী করা হয়েছে। আর তাতেই ক্ষোভ মঈনুদ্দিন শামস-এর।

প্রসঙ্গত, সোনালী গুহ, আরাবুল ইসলামসহ একাধিক তৃণমূলের নেতা ও বিধায়ক এবারের টিকিট পাননি। কিন্তু তাঁরা কেউ নিজের ধর্মীয় পরিচয় নিয়ে এভাবে ক্ষোভ প্রকাশ করেননি। এমনকি সোনালী গুহ নিজে হিন্দু হলেও, তিনি এমন মন্তব্য করেননি যে হিন্দু বলেই তাকে টিকিট দেওয়া হয়নি। কিন্তু যেভাবে মঈনুদ্দিন নিজের ধর্মীয় পরিচয় তুলে বঞ্চনার অভিযোগ তুলেছেন, তা সাম্প্রদায়িক মানসিকতার ও মনোভাব প্রকাশ পায়। এর ফলে এক শ্রেণীর ভোটারের মধ্যে সাম্প্রদায়িক মনোভাব ছড়িয়ে পড়তে পারে, এমনটাই মত রাজনৈতিক বিশ্লেষকদের।

We are not big media organisation. Your support is what keeps us moving. Don't hesitate to contribute because, work, for society needs society's support. Jai Hind.