ভারতের সবাই হিন্দু, হিন্দুত্বই দেশের পরিচয়; মন্তব্য যোগী আদিত্যনাথের

0
1606

ভারতের সবাই হিন্দু এবং হিন্দুত্বই ভারতের পরিচয়। আজ তক চ্যানেলে দেওয়া এক ইন্টারভিউতে এমনই মন্তব্য করলেন উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। তিনি বলেন, হিন্দু সংস্কৃতির বিস্তার পুরো এশিয়া মহাদেশ জুড়েই ছিল। কিন্তু কোনো কারণে তাঁরা ধর্ম ত্যাগ করলেও তাঁরা সংস্কৃতির অংশ। যদি হিন্দু সংস্কৃতি শক্তিশালী হয়, তবে ভারত শক্তিশালী হয়ে দুনিয়ার সামনে আসবে। এর পাশপাশি লাভ জিহাদ আইন নিয়েও নিজের মত স্পষ্ট করেন তিনি।

গত ২৭শে ফেব্রুয়ারি আজ তক চ্যানেলে যোগী আদিত্যনাথ ইন্টারভিউ দেন। সেই ইন্টারভিউ নেন সাংবাদিক প্রভু চাওলা। সেখানেই আইন শৃঙ্খলা পরিস্থিতি, লাভ জিহাদ এবং হিন্দুত্ব বিষয়ে মন্তব্য করেন।

লাভ জিহাদ আইন বিষয়ে মন্তব্য করতে গিয়ে যোগী আদিত্যনাথ বলেন যে, এই আইনকে মুসলিম বিরোধী বলে প্রচার করা হচ্ছে। কিন্তু আদতে তা নয়। এটা ধর্মান্তকরণ বিরোধী আইন। সবার ক্ষেত্রে এটা প্রযোজ্য হবে। এই প্রসঙ্গে দিলশাদ নামের এক যুবকের কাহিনী বলেন তিনি। দিলশাদ নিজের মুসলিম পরিচয় গোপন করেন এবং অমিত নাম ও হিন্দু পরিচয়ে এক হিন্দু তরুণীকে বিয়ে করে। তাদের পুত্র সন্তানও হয়। তারপর একদিন তাঁর আসল পরিচয় জানতে পারে হিন্দু মেয়েটি। তখন তাকে ইসলাম গ্রহণের জন্য চাপ দেওয়া হয়। রাজি না হওয়ায় শুরু হয় অত্যাচার। শেষে তাকে হত্যা করে দিলশাদ এবং বাড়ির মধ্যেই কবর দেয় তাকে। এই ঘটনা উল্লেখ করে যোগিজি বলেন, এই ঘটনায় মানুষের ক্ষোভ হওয়া স্বাভাবিক। তাতে রাজ্যের আইন-শৃঙ্খলা পরিস্থিতি নষ্ট হতে পারতো। আইন-শৃঙ্খলার প্রশ্নেই ধর্মান্তকরণ বিরোধী আইন পাস করেছে তাঁর সরকার, এমনটাই জানান যোগী আদিত্যনাথ।

We are not big media organisation. Your support is what keeps us moving. Don't hesitate to contribute because, work, for society needs society's support. Jai Hind.