মেটিয়াবুরুজ: ভিটে-মাটি থেকে উচ্ছেদ করতে একাধিক দলিত পরিবারের ওপরে মুসলিম দুষ্কৃতীদের হামলা, ব্যাপক মারধর

0
2833

দলিত হিন্দু পরিবারকে ভিটে-মাটি থেকে উচ্ছেদ করতে হামলা চালালো মুসলিম দুষ্কৃতীরা। ঘটনাস্থল সেই কলকাতার মেটিয়াবুরুজ। ভিটে-মাটি ছাড়তে রাজি না হওয়ায় ওই পরিবারের সদস্যদের ব্যাপক মারধর করে মুসলিম দুষ্কৃতীরা। কয়েক মাস আগেও একইরকম ঘরনা ঘটেছিল ওই এলাকায়।

জানা গিয়েছে, গতকাল ২৮শে ফেব্রুয়ারি, রবিবার এই ঘটনা ঘটে। অভিযোগ, বেশকিছুদিন ধরেই ওই জমির উপর নজর রয়েছে এক প্রমোটারের। তারাই নানাভাবে ওখানে থাকা ৬টি দলিত হিন্দু পরিবারকে বাড়ি-ঘর ছাড়ার হুমকি দিয়ে যাচ্ছে। কিন্তু তাতেও ওই পরিবারগুলি বাড়ি-ঘর ছাড়তে রাজি নয়। আর তাই তাদের ওপর এই হামলা।

অভিযোগ, গতকাল মহম্মদ শেখ মুমতাজ নামে এক দুষ্কৃতী ও তাঁর দলবল ওই হিন্দু পরিবারের ওপর লাঠি-সোঁটা নিয়ে হামলা চালায়। স্থানীয় সূত্রে খবর, দুষ্কৃতীরা সংখ্যায় ৪০-৪৫ জন ছিল। তাঁরা নির্বিচারে হিন্দুদের পেটাতে থাকে। শিশু, মহিলা, বৃদ্ধ-বৃদ্ধা কেউই বাদ যায়নি। সবাইকে বেধড়ক পেটায় ওই মুসলিম দুষ্কৃতীরা। সেইসঙ্গে এই হুমকি দিয়ে যায় যে, তাড়াতাড়ি বাড়ি না ছাড়লে ফল ভালো হবে না। পড়ে আহতরা হাসপাতালে গিয়ে নিজেদের চিকিৎসা করান। গুরুতর আহত সত্বেও অনেকে বাড়ি ফিরে আসেন এই আশঙ্কায় যে তাদের অবর্তমানে হয়তো দুষ্কৃতীরা ঘর-বাড়ি দখল করে নেবে।

বর্তমানে ওই হিন্দু পরিবারগুলি আতঙ্কের মধ্যে দিন কাটাচ্ছেন। পাশপাশি তাদের অভিযোগ, তাঁরা আগেই পুলিশকে হামলা হতে পারে এমন কথা জানিয়ে নিরাপত্তা চেয়েছিলেন। কিন্তু পুলিশ সেই অভিযোগকে গুরুত্ব দেয়নি বলেই তাদের অভিযোগ।

We are not big media organisation. Your support is what keeps us moving. Don't hesitate to contribute because, work, for society needs society's support. Jai Hind.