জমি মাফিয়ার কবল থেকে গত ৪ বছরে ৬৭,০০০ একর জমি উদ্ধার করেছে যোগী সরকার

0
419

গত ৪ বছরে উত্তর প্রদেশে মোট ৬৭,০০০ একর জমি মাফিয়ার দখলমুক্ত করেছে সরকার। গত ২৩শে ফেব্রুয়ারি, বিধানসভায় এক প্রশ্নের উত্তরে একথা জানান মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ।

বিধানসভায় যোগী জানান, ২০১৭ সালে তাঁর সরকার ক্ষমতায় আসার পরই জমি মাফিয়ার কবল থেকে জমি উদ্ধার করতে একটি বিল পাস করানোর পাশপাশি একটি টাস্ক ফোর্স গঠন করা হয়। তারপর থেকেই রাজ্যের ভুক্তভোগী জনতা তাদের দখল হয়ে যাওয়া জমি উদ্ধার করতে সরকারের কাছে আবেদন জানাতে থাকেন। এছাড়াও, রাজ্যের সরকারি জমি প্রভাবশালীদের কবল থেকে দখলমুক্ত করার অভিযান শুরু হয়। কৃষিজমি, ব্যবসায়িক জমি ও সরকারি জমি মিলিয়ে মোট ৬৭,০০০ ,একর জমি দখলমুক্ত করেছে তাঁর প্রশাসন, এমনটাই জানিয়েছেন যোগী আদিত্যনাথ।

উল্লেখ্য, এর আগের সরকারের আমলে প্রভাব খাটিয়ে বহু জমি দখল করেছিলেন মাফিয়া, ব্যবসায়ী এবং গুন্ডারা। সেইসব জমিতে দোকান, শপিং কমলেক্স, মার্কেট বানিয়ে বিশাল পরিমান টাকা রোজগার চলছিল। আর সেই টাকাই ঘুরপথে রাজ্যে অশান্তি সৃষ্টির কাজে ব্যবহার করা হত। আর তাই যোগী আদিত্যনাথ শপথ নেওয়ার পরেই জমি মাফিয়াদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া শুরু হয়। ভেঙে গুঁড়িয়ে দেওয়া হয় বহু বাড়িঘর, দোকান, মার্কেট কমপ্লেক্স। ফকে দখলমুক্ত করা হয় সরকারি জমি।

We are not big media organisation. Your support is what keeps us moving. Don't hesitate to contribute because, work, for society needs society's support. Jai Hind.