পাকিস্তান ও বাংলাদেশ নিয়ে ‛অখণ্ড ভারত’ গঠন করা হবে, বললেন RSS প্রধান মোহন ভাগবত

0
2726

শক্তি প্রয়োগ কিংবা দখলদারির মাধ্যমে নয়, হিন্দু ধর্মের বিস্তার ও পুনর্জাগরণের মাধ্যমেই ‛অখন্ড ভারত’ গঠনের স্বপ্ন সত্যি হবে। আর সেই অখন্ড ভারত গঠিত হবে বাংলাদেশ ও পাকিস্তানকে ভারতের অন্তর্ভুক্ত করেই। গতকাল ২৫শে ফেব্রুয়ারি, বৃহস্পতিবার হায়দরাবাদেএক বই প্রকাশ অনুষ্ঠানে এসে এমনই মন্তব্য করলেন RSS প্রধান মোহন ভাগবত।

একসময় বাংলাদেশ ও পাকিস্তান ভারতেরই অংশ ছিল। কিন্তু ধর্মীয় ভিত্তিতে ভারত ভেঙে ইসলামিক রাষ্ট্র পাকিস্তানের জন্ম হয়। পরে আবার পাকিস্তান ভেঙে বাংলাদেশ নামে একটি নতুন রাষ্ট্রের জন্ম হয়। কিন্তু নতুন দেশ হলেও উন্নতি ও সমৃদ্ধিতে ভারতের ধারে-কাছে পৌঁছাতে পারেনি এই দুটি দেশ। স্বভাবতই ওই দুটি দেশ ভারতের সঙ্গে যুক্ত হয়ে ‛অখন্ড ভারত’ গঠন হলে তা গৌরবময় ও সমৃদ্ধ দেশ হিসেবে গড়ে উঠবে- এমনটাই মত রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘ(RSS) প্রধান মোহন ভাগবত।

তিনি বলেন, বিশ্বের মঙ্গলের জন্যই গৌরবজ্জ্বল অখন্ড ভারত গঠন করা প্রয়োজন। স্বাধীনতার পর পাকিস্তানের অবস্থা সবচেয়ে করুণ। তাই ভারতের বিভক্ত অংশগুলিকে জুড়ে এক ‛অখন্ড ভারত’ গঠনের সময় এসেছে। আর এটা অবশ্যই সম্ভব বলেই তাঁর মত। বিশ্বের মঙ্গলের জন্যই অখন্ড ভারত গঠন করা জরুরি।

We are not big media organisation. Your support is what keeps us moving. Don't hesitate to contribute because, work, for society needs society's support. Jai Hind.