মহারাষ্ট্র: মুসলিমদের সরকারি চাকরিতে সংরক্ষণ দেওয়ার দাবি জানালো কংগ্রেস

0
339

মহারাষ্ট্রের মুসলিমদের সরকারি চাকরিতে সংরক্ষণ দেওয়ার দাবি জানালো সে রাজ্যের কংগ্রেস। শুধু তাই নয়, এই দাবিতে রেজোলিউশনও পাস করানো হলো। সেইসঙ্গে, রাজ্যের বরিষ্ঠ কংগ্রেস নেতারা এও সিদ্ধান্ত নিলেন যে মহা বিকাশ আগাড়ি জোট সরকারের ওপর চাপ সৃষ্টি করা হবে যাতে এই বিষয়ে সরকার পদক্ষেপ নেয়।

গত ২২শে ফেব্রুয়ারি, সোমবার কংগ্রেসের নেতাদের একটি বৈঠক হয় রাজ্যের কংগ্রেস সভাপতি নানা পাতলের বাড়িতে। সেই বৈঠকে নামকরা কংগ্রেস নেতারা উপস্থিত ছিলেন। পৃথ্বীরাজ চৌহান, সুশীল কুমার শিন্দে, এইচকে পাতিল, বাবাসাহেব ঠারোতের মতো কংগ্রেস নেতারা এই বিশেষ বৈঠকে অংশ নেন। বৈঠকে কংগ্রেস নেতারা সিদ্ধান্ত নেন যে কংগ্রেস সরকারের কাছে দাবি জানানো হবে যাতে সরকারি চাকরিতে মুসলিমদের সংরক্ষণ দেয় সরকার। পাশাপাশি, রাজ্যের মারাঠাদেরও সংরক্ষণ দেওয়ার দাবি জানাবে কংগ্রেস। এই মর্মে একটি রেজোলিউশনও পাস করায় তাঁরা।

উল্লেখ্য, মহারাষ্ট্রে বর্তমানে শিব সেনা, কংগ্রেস ও এনসিপি-র জোট সরকার ক্ষমতায় রয়েছে। এই তিনদলের জোটের পোশাকি নাম- মহা বিকাশ আগাড়ি। এর আগেই নবাব মালিক মুসলিমদের জন্য মহারাষ্ট্রের উচ্চ শিক্ষা প্রতিষ্ঠান এবং ডাক্তারি-ইঞ্জিনিয়ারিং কলেজে ৫% সংরক্ষণ দাবি করেছিলেন। তারপর এবার সরকারি চাকরিতে মুসলিমদের সংরক্ষণ দেওয়ার দাবি জানালো কংগ্রেস। তবে কংগ্রেস নেতৃত্বের দাবি, সমাজের সবার উন্নয়ন হোক, এটা চায় তাঁরা।

We are not big media organisation. Your support is what keeps us moving. Don't hesitate to contribute because, work, for society needs society's support. Jai Hind.