কেরালা ভেঙে মুসলিম সংখ্যাগরিষ্ঠ ‛মালাবার’ রাজ্য গড়ার ডাক মৌলবাদীদের

0
2987

এবার কেরালা ভেঙে আলাদা রাজ্য গড়ার ডাক দিলো ইসলামিক মৌলবাদী সংগঠন। তাদের দাবি, কেরালার উত্তর অংশের মুসলিম সংখ্যাগরিষ্ঠ অঞ্চলগুলি আলাদা করে ‛মালাবার’ নামে নতুন রাজ্য গড়ে তোলা হোক। আর যদি তাদের এই দাবি মেনে না নেওয়া হয়, তাহলে তেলেঙ্গানার ধাঁচে আন্দোলনে নামার হুমকি দিয়েছে তাঁরা।

কেরালা ভেঙে আলাদা রাজ্য গড়ার ডাক দিয়েছে ‛সমস্ত কেরালা সুন্নি স্টুডেন্টস ফেডারেশন’(SKSSF)। এই সংগঠনটি সমস্ত কেরালা সুন্নি সংগঠনের ছাত্র শাখা। তাঁরা তাদের মুখপত্র ‛সত্যধারা’ পত্রিকার সম্পাদক আনোয়ার সাদিক ফাইজি এক ফেসবুক পোস্টে আলাদা ইসলামিক রাজ্য গড়ার ডাক দিয়েছেন। তিনি এও বলেছেন যে, ইসলামিক রাজ্য কেরালার রাজধানী হবে কোঝিকোড়। কিন্তু কেন এই দাবি? তাঁর পরিপ্রেক্ষিতে তাঁর যুক্তি, মুসলিম সংখ্যাগরিষ্ঠ অঞ্চলে সঠিক উন্নয়ন হয়নি। সেইসব অঞ্চলকে বঞ্চনা করা হয়েছে। তাই এই দাবী।

প্রসঙ্গত, মালাবার অঞ্চল অর্থাৎ কেরালার উত্তর অংশ মুসলিম সংখ্যাগরিষ্ঠ অঞ্চল। এই অঞ্চলে মুসলিম জনসংখ্যা প্রায় ৫৪%। শুধু নয়, এই অঞ্চলে একাধিক ইসলামিক জঙ্গি সংগঠনের সক্রিয়। এমনকি, এই অঞ্চলের প্রচুর মুসলিম যুবক ইরাক ও সিরিয়া গিয়ে ইসলামিক স্টেটে নাম লিখিয়েছে। ফলে এই অঞ্চলকে ঘিরে নতুন রাজ্যের দাবি যথেষ্ট আশঙ্কাজনক। আর দাবিতে হয়তো অদূর ভবিষ্যতে কাশ্মীরের স্টাইলে হিন্দু বিতাড়ন এবং হিন্দু গণহত্যা হলে আশ্চর্য হওয়ার নেই।

We are not big media organisation. Your support is what keeps us moving. Don't hesitate to contribute because, work, for society needs society's support. Jai Hind.