উত্তর প্রদেশ: হিন্দুত্ববাদী নেতাদের খুনের ছক, অস্ত্র ও বিস্ফোরকসহ গ্রেপ্তার ২ PFI সদস্য

0
412

উচ্চ ক্ষমতাসম্পন্ন বিস্ফোরক ও অস্ত্রসহ ২ PFI( Popular Front of India) সদস্যকে গ্রেপ্তার করলো উত্তর প্রদেশের STF। গতকাল লখনৌ শহর থেকে তাদের গ্রেপ্তার করা হয়। ধৃতরা হলো আনসাদ বদরুদ্দীন এবং ফিরোজ খান। ধৃতরা দেশের বিভিন্ন রাজ্যের হিন্দুত্ববাদী নেতাদের খুনের ছক কষছিলো। তাদের কাছ থেকে নাশকতার পরিকল্পনার কিছু নথিপত্র পাওয়া গিয়েছে।

তাদের গ্রেপ্তারের পরই PFI একটি বিবৃতি জারি করে পুলিশের অভিযোগ অস্বীকার করেছে। তাদের দাবি, পুলিশ পরিকল্পনা করে মিথ্যা প্রচার করছে। PFI-এর দাবি গত ১১ই ফেব্রুয়ারি ওই দুই সদস্য মহারাষ্ট্র থেকে বিহারের কাটিহারের উদ্দেশ্য বাড়ি থেকে রওনা হয়েছিল। কিন্তু পুলিশের দাবি, তাঁরা কট্টরপন্থী ভাবধারা ছড়াতে বিহারে যাচ্ছিল। মুসলিম যুবকদের জিহাদি ভাবধারায় আকৃষ্ট করে তাদের দিয়ে জঙ্গি হামলা করানোর পরিকল্পনা ছিল তাদের। কিন্তু তার আগেই উত্তর প্রদেশ পুলিশের এসটিএফ-এর হাতে গ্রেপ্তার হয় তাঁরা।

উল্লেখ্য, PFI ইসলামিক কট্টরপন্থী সংগঠন হিসেবে পরিচিত। সারা দেশের একাধিক রাজ্যে ধর্মীয় মৌলবাদ ও হিংসা ছড়ানোর অভিযোগ রয়েছে তাদের বিরুদ্ধে। এমনকি সারা দেশে CAA বিরোধী যে হিংসা ছড়িয়েছিলো, তাতে PFI অর্থ যোগান দিয়েছিল। এমনকি, বেঙ্গালুরু হিংসাতে PFI-এর নাম জড়িয়ে পড়ছিল।

We are not big media organisation. Your support is what keeps us moving. Don't hesitate to contribute because, work, for society needs society's support. Jai Hind.